21st July TMC Rally: TMC Martyrs' Day rally on 21 July, Live Updates

21st July TMC Rally: ‘চেয়ারের কেয়ার করি না, চব্বিশে নতুন ইন্ডিয়ার পাশে সৈনিক তৃণমূল’, বার্তা মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রধানমন্ত্রিত্বের মোহ তাঁর নেই। উদ্দেশ্য একটাই, বিজেপি হারুক, ইন্ডিয়া জিতুক। একুশের মঞ্চ থেকে জোটসঙ্গীদের বার্তা দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুঝিয়ে দিলেন, ইন্ডিয়ার পাশে বিশ্বস্ত সৈনিকের মতো লড়াই করবে তৃণমূল কংগ্রেস।

সভামঞ্চ থেকে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হয়ে মুখ্যমন্ত্রী মমতার অভিযোগ, চারদিকে জিনিসপত্রের দাম বাড়ছে। কিন্তু চারিদিকে দাঙ্গার নামে ভাগাভাগির চেষ্টা করছে বিজেপি। বিজেপির বিরুদ্ধে মৃত্যু নিয়ে রাজনীতি করার অভিযোগ এনেও সরব হন মমতা। তাঁর কথায়, ‘‘আমি চ্যালেঞ্জ নেওয়া লোক। মৃত্যু নিয়ে রাজনীতি করছে বিজেপি। ত্রিপুরায় রথযাত্রায় ২৬ জন মারা গেলেন। ট্রেন দুর্ঘটনায় কত মানুষ মারা গেলেন। নমামি গঙ্গে প্রকল্পকেন্দ্রে কত জন দুর্ঘটনায় মারা গেলেন। আমি কিন্তু কিছু বলিনি। মৃত্যু নিয়ে রাজনীতি করি না। কিন্তু বাংলাতে কেউ মারা গেলেই রাজনীতি শুরু করছে বিজেপি।’’

তিনি আরও বলেন, ‘‘২০২৪ সালে নতুন ইন্ডিয়ার জন্ম হবে। বিজেপিকে কেন্দ্র থেকে সরিয়ে দেবেন সাধারণ মানুষ। মণিপুরের মহিলাদের যে ভাবে অত্যাচার করা হয়েছে, তা অত্যন্ত নিন্দনীয়। বিজেপি সরকারের লজ্জা হওয়া উচিত।’’ পাশাপাশি দলনেত্রী আরও বলেন, ‘‘ইন্ডিয়া লড়বে। পাশে সৈনিকের মতো ঝান্ডা নিয়ে দাঁড়িয়ে থাকবে তৃণমূল। ইন্ডিয়াকে জিততে হবে। বিজেপি হারলে ভারত জিতবে।আগামী ২৪-এ নতুন ইন্ডিয়ার সৃষ্টি হবে। নতুন ইন্ডিয়ার জন্ম হবে। উন্নয়নের জন্য, মানুষের জন্য, একতার জন্য, সম্প্রীতির জন্য, সংহতির জন্য।”

আরও পড়ুন: Rajiv Sinha: রাজীব সিনহার নিয়োগকে চ্যালেঞ্জ, প্রচার পেতেই জনস্বার্থ মামলা! খারিজ করল হাই কোর্ট

একুশের মতো গুরুত্বপূর্ণ মঞ্চ থেকে মমতা বুঝিয়ে দিলেন, তিনি ক্ষমতালোভী নন। চেয়ারের মোহ তাঁর নেই। তৃণমূল নেত্রী বললেন,”চেয়ারের কেয়ার করি না। কোনও চেয়ার আমাদের চাই না। আমরা পরিস্কার বলছি, আমরা চাই বিজেপি দেশ থেকে রাজনৈতিকভাবে বিদায় দিক। কারণ বিজেপিকে আর সহ্য করা যাচ্ছে না। সব সীমা লঙ্ঘন করেছে।” তৃণমূল নেত্রী এদিন ঘোষণা করেছেন, “আজ ভারতবর্ষে যে লড়াই হোক না কেন, সব ইন্ডিয়ার ব্যানারে হবে। জিতেগা ইন্ডিয়া, এই ব্যানারে হবে।”

সভার শেষটাও ২৪-এর সুর বেঁধে দিয়েই করেছেন মমতা। জানিয়ে দিয়েছেন, এতদিন যেভাবে ‘জয় বাংলা’ স্লোগানকে জনপ্রিয় করেছে তৃণমূল কংগ্রেস। আগামী দিনে তেমনই জয় ইন্ডিয়া স্লোগানকেও জনপ্রিয় করতে হবে। সব সভায় জয় বাংলার পাশাপাশি জয় ইন্ডিয়ার স্লোগানও দেওয়া হবে।

আরও পড়ুন: Suvendu Adhikari : লাগবে না আদালতের অনুমতি,শুভেন্দুর বিরুদ্ধে এফআইআর করতে পারবে পুলিশ: হাইকোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest