চার পাতার চিঠিতে শো-কজের উত্তর ফেরালেন Alapan! কী লিখলেন তিনি?

আলাপন বন্দ্যোপাধ্য়ায় এই যুদ্ধে যে একা নন, তা এতদিন বারংবার বুঝিয়ে দিয়েছেন, তাঁকে সামনে রেখে কার্যত নতুন যুদ্ধ ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চিঠি পাঠিয়ে তাঁর বিরুদ্ধে কেন্দ্রের আনা শো-কজ নোটিশের উত্তর দিলেন আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Bandyopadhyay)। বৃহস্পতিবার একটি চার পাতার চিঠিতে তাঁর বিরুদ্ধে আনা অভিযোগের জবাব দেন প্রাক্তন মুখ্য সচিব (WB Former Chief Secretary)। উল্লেখ্য এদিন যে বিষয়বস্তু  নিয়ে চিঠি পাঠিয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায়, সেই একই চিঠি একই বিষয়বস্তু দর্শিয়ে কেন্দ্রকে চিঠি পাঠিয়েছেন বর্তমান মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীও।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, দুজনের পাঠানো চিঠিরই বিষয়বস্তু এক। দ্বিতীয়ত চিঠিতে বলা হয়েছে বৈঠকে না থাকার কথা যে কেন্দ্রের তরফে বলা হচ্ছে তা সঠিক নয়। কারণ কলাইকুণ্ডায ইয়াস পরবর্তী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠকে তারা হাজিরা দিয়েছিলেন। চার পাতার চিঠিতে একাধিক বিষয় উল্লেখ আছে। যেহেতু কেন্দ্রের যে শোকজ পাঠানো হয়েছিল সেখানে আলাপন বন্দ্যোপাধ্যায় এবং মুখ্যসচিব দুজনকে উদ্দেশ্য করে বলা হয়েছিল। সেজন্যেই দুজনের চিঠির বয়ান এক। নবান্ন সূত্রে এমনটাই খবর।

আরও পড়ুন: মেডিকেল থেকে চুরি করোনার জীবনদায়ীর ইঞ্জেকশন, চিকিৎসকের বিরুদ্ধে হাতানোর অভিযোগ

গত সোমবার আলাপনকে শো-কজ করে কেন্দ্রীয় সরকার। ২০০৫ সালের বিপর্যয় মোকাবিলা আইনের আওতায় তাঁকে শো কজ করা হয়। সোমবার তাঁর কাছে ওই চিঠি পৌঁছয়। তিন দিনের মধ্যে, অর্থাৎ বৃহস্পতিবারের মধ্যে আলাপনকে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়। সেই মতো বৃহস্পতিবার সন্ধ্যায় জবাব দিলেন আলাপন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest