উত্তুরে হাওয়ার দৌলতে রাজ্যে থাকবে শীত, পশ্চিমে শৈত্যপ্রবাহের সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃহস্পতিবারের তাপমাত্রা  আরও নামল। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রাছিল ১৬.৬ ডিগ্রি সেলসিয়াস। এদিন সকালে তা কমে হয় ১৬. ৪ ডিগ্রি সেলসিয়াস।রাজ্যে উত্তরে হাওয়া ঢুকছে হু হু করে। ফলে শুক্রবার তাপমাত্রা আরও কমতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

আবহাওয়া দফতর বলছে এই শীতের আমেজ বজায় থাকবে আগামী ৪ দিন। পাশাপাশি রাজ্যের  পশ্চিমের জেলা গুলি যেমন পুরুলিয়া বাঁকুড়া পশ্চিম বর্ধমান মুর্শিদাবাদ বীরভূমে শৈত্যপ্রবাহের সতর্কতা দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গ দু’জায়গাতেই তাপমাত্রা অনেকটাই কমেছে। বর্তমানের তাপমাত্রা থেকে আগামী কদিন  ৫  ডিগ্রি পারদ কমে যাওয়ারও পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন: প্রকাশিত হল গোপন নথি, আমেরিকার ভরসায় চিনের সঙ্গে ‘পাঙ্গা’ নিতে চেয়েছিল মোদী সরকার

শহর কলকাতায় আগামী তিন দিনে আরো ৩ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে।উত্তরবঙ্গের দার্জিলিঙে বৃহস্পতিবার তাপমাত্রা ছিল ৩.৮ ডিগ্রি সেলসিয়াস।  আগামী কয়েক দিন আরো তাপমাত্রা কমবে। আবহাওয়া দফতর বলছে এরকম আবহাওয়া থাকবে ১৮ তারিখ পর্যন্ত, ১৯ ও ২০ তারিখ তাপমাত্রা একটু বাড়বে। তারপর আবার তাপমাত্রার পারদ নিম্নমুখী হবে। দক্ষিণবঙ্গের ভোরের দিকে সামান্য কুয়াশা থাকবে বেলা বাড়ার সাথে সাথে আকাশ পরিষ্কার হবে।

প্রবল শৈত্যপ্রবাহের কবলে উত্তর পশ্চিম ভারত। বুধবার শ্রীনগরের তাপমাত্রা ছিল ৮ বছরের মধ্যে সর্বনিম্ন। আর বৃহস্পতিবার তা নেমেছে ২৫ বছরের মধ্যে সব থেকে কমে। -৮.৪ ডিগ্রি সেলয়িয়াসে।  আবহাওয়া দফতরের তরফে সতর্ক করে বলা হয়েছে, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডিগড়, দিল্লি, উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ডের কোনও কোনও জায়গায় আগামী তিনদিন কোল্ড ডে কিংবা সিভিয়ার কোল্ড ডের মতো পরিস্থিতি তৈরি হতে পারে।

আরও পড়ুন: কোথায় তথ্যসুরক্ষা? গুগল সার্চ করলেই পাওয়া যাচ্ছে হোয়াটসঅ্যাপের প্রাইভেট গ্রুপ, ইউজারদের ছবি-ফোন নম্বর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest