দু’‌দিনের সফরে কলকাতায় আসছেন নাড্ডা, মমতা-অভিষেকের কেন্দ্রে প্রচার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ, বুধবার, দু’‌দিনের সফরে কলকাতায় আসছেন বিজেপি–র সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। ২০২১–এর বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে বঙ্গ বিজেপি–র কাজকর্ম পর্যবেক্ষণ এবং বিরাট জনসংযোগের উদ্দেশ্যে ১৯ অক্টোবরের পর ফের আজ বাংলায় পা রাখছেন তিনি। দুপুর ১২টা নাগাদ কলকাতা বিমানবন্দরে পৌঁছবে নাড্ডার বিমান। তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানানোর জন্য আগে থেকেই হাজির থাকবেন পশ্চিমবঙ্গের বিজেপি নেতৃত্বরা।

বিজেপি নেতা সমীক ভট্টাচার্যের কথায়, ‘৯ ডিসেম্বর, কলকাতায় আসছেন জে পি নাড্ডা। তিনি বাংলায় বিজেপির ৯টি পার্টি অফিস ও নির্বাচনী অফিস ভার্চুয়াল উদ্বোধন করবেন। দুপুর ৩ থেকে ৪, নাড্ডা ভবানীপুরে গিরিশ মুখার্জি রোডে যাবেন, সেখানে আর নয় অন্যায় ক্যাম্পেনের প্রচার সেরে কালীঘাট মন্দিরে যাবেন। পরের দিন, ১০ ডিসেম্বর, বিকেল ৪টে থেকে সাড়ে ৪টে, ডায়মন্ড হারবারে রেডিয়ো স্টেশন মাঠে সাংবাদিক সম্মেলন করবেন।’

এই দু দিনের সফরে রাজ্য বিজেপি কী কী কর্মসূচি পালন করছে, কী কী করতে হবে, তা নিয়ে বিস্তারিত জানবেন ও আলোচনা করবেন নাড্ডা। ভবানীপুরে নির্বাচনী অফিসে ভোটের রণনীতি ঠিক করারও বৈঠক করবেন আজ। বিজেপি-র টার্গেট, ভবানীপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারানো।

আরও পড়ুন: মূল্যবৃদ্ধি ইস্যু ও কৃষক বিল প্রত্যাহারের দাবি নিয়ে আন্দোলনের হুঁশিয়ারি মমতার

২০১৬ সালের বিধানসভা ভোটে ভবানীপুরে ২৫ হাজারেরও কম ভোটের ব্যবধানে কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সিকে হারিয়ে জিতেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি তৃতীয় স্থানে ছিল। মমতার বিধানসভা কেন্দ্রে ৪৫ হাজার মুসলিম ভোট, ৫০ হাজার অবাঙালি ভোট ও বাকি ৯০ হাজার বাঙালি ভোটার রয়েছেন।

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে যে ৭টি বিধানসভা রয়েছে, তাতে বেশির ভাগই মুসলিম ভোটার। ২০১৯ সালের লোকসভায়, এই ৭টি বিধানসভা কেন্দ্রেই পিছিয়ে ছিল বিজেপি। ২০২১ সালে বিজেপির টার্গেট, ডায়মন্ড হারবারে ৭টি বিধানসভার মধ্যে অন্তত ৪টি বিধানসভায় দখলে নেওয়া। তাই ডায়মন্ড হারবারে হিন্দু ভোট একত্রিত করার চেষ্টা করার পাশাপাশি স্থানীয় তৃণমূল নেতৃত্বের মধ্যে অভিষেক-বিরোধী আবেগকে ধরার চেষ্টা করছে গেরুয়া শিবির। যদিও তৃণমূলের বক্তব্য, জেপি নাড্ডার সফরেও কিচ্ছু পরিবর্তন হবে না।

তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়ের কথায়, ‘বেশির ভাগ মানুষই বাংলায় জেপি নাড্ডাকে চেনেন না। উনি হিমাচলের মানুষ। ওঁর ওখানে যাওয়া উচিত, বাংলায় নয়। কোনও লাভ হবে না। এখানে তৃণমূল শক্তিশালী। বিজেপি হারবেই এখানে।’

আরও পড়ুন: ৭ দিনের মধ্যে কলকাতা পুরসভার ভোটের দিন ঘোষণা করতে হবে, নির্দেশ সু্প্রিম কোর্টের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest