IPL 2021: Royal Challenger Bangalore beat Rajasthan Royals by 7 wickets

RR vs RCB: ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স, মুম্বইয়ের পর রাজস্থান বধ কোহলিদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বইয়ের (Mumbai Indians) পর রাজস্থান । রোহিত শর্মাদের বড় ব্যবধানে হারানোর পর এবার স্টিভ স্মিথ-সঞ্জু স্যামসনদের বিরুদ্ধেও জয় পেল বিরাট কোহলির (Virat Kohli) আরসিবি। রাজস্থানের (Rajasthan Royals) দেওয়া ১৫০ রানের লক্ষ্যমাত্রা ১৭ বল বাকি থাকতে তিন উইকেট হারিয়েই তুলে ফেলল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। সেই সঙ্গে প্লে-অফের দৌড়েও ভালভাবেই চলে এল বিরাটের দল।

আরসিবি-র বিরুদ্ধে শুরুটা দুর্দান্ত করেছিলেন রাজস্থানের ওপেনাররা। প্রথম উইকেটেই ৭৭ রান উঠে যায়। এভিন লিউইস এবং যশস্বী জয়সওয়াল মিলে তখন রাজস্থানের বোলারদের উপর চড়াও হয়ে বসেছেন। ৭৭ রানের মাথায় ড্যান ক্রিশ্চিয়ানের বলে মহম্মদ সিরাজের হাতে ক্যাচ দিয়ে ফেরেন যশস্বী। দলের ১০০ রানের মাথায় ফেরেন লিউইস। পাঁচটি চার এবং তিন ছয়ের সাহায্যে ৩৭ বলে ৫৮ রান করেন তিনি।

এরপরেই রাজস্থানের ব্যাটিং ধস শুরু হয়। আগের দুটি ম্যাচে অর্ধশতরান করা সঞ্জু স্যামসন বুধবার মাত্র ১৯ রান করে ফেরেন। এরপর ক্রিস মরিস (১৪) বাদে কোনও ব্যাটসম্যান দু’অঙ্কের রানে পৌঁছতে পারেননি। এই ম্যাচেও দুরন্ত বোলিং করলেন হর্ষল পটেল। ৩৪ রানে ৩ উইকেট নিলেন তিনি। দুটি করে উইকেট পেয়েছেন যুজবেন্দ্র চহাল এবং শাহবাজ আহমেদ।

আরও পড়ুন:

আরসিবি-ও শুরুটা খারাপ করেনি। দেবদত্ত পাড়িক্কল এবং বিরাট কোহলী প্রথম উইকেটে ৪৮ তুলে দেন। কিন্তু অল্প সময়ের ব্যবধানে দু’জনকেই সাজঘরে ফিরতে হয়। দেবদত্তকে বোল্ড করে দেন মুস্তাফিজুর রহমান। কোহলী রান আউট হন। রিয়ান পরাগের সরাসরি থ্রো তাঁর স্টাম্প ভেঙে দেয়।

পরপর দু’উইকেট হারালেও আরসিবি-কে চাপে পড়তে দেননি শ্রীকর ভরত এবং গ্লেন ম্যাক্সওয়েল। রাজস্থানের বোলারদের শাসন করলেন দু’জনেই। অল্পের জন্য অর্ধশতরান পেলেন না ভরত (৪৪)। তবে ম্যাক্সওয়েল ভুল করেননি। ১৭তম ওভারে মরিসকে পিটিয়ে ২২ রান নিয়ে স্কোর সমান করেন তিনি। ৩০ বলে ৫০ হয় তাঁর। ১৮তম ওভারের প্রথম বলেই পরাগকে চার মেরে ম্যাচ শেষ করেন এবি ডিভিলিয়ার্স।

আরও পড়ুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest