Mamata Banerjee Gives Order To Not Restrict Vehicles While Passing Any VVIP

Mamata Banerjee: ‘‌ভিভিআইপি’‌র জন্য যান চলাচল বন্ধ করা যাবে না’‌, নির্দেশ মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভিভিআইপি ব্যক্তিদের যাতায়াতের সময় রাস্তা বন্ধ রাখা যাবে না বলে নির্দেশ দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী রাস্তার যান চলাচল তখন বন্ধ পর্যন্ত করা যাবে না। নিজের জন্যও একই নিয়ম জারি থাকবে বলেও জানিয়ে দিয়েছেন লালবাজারের কর্তাদের।

মুখ্যমন্ত্রী হওয়ার পরেই মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়েছিলেন, তাঁর গাড়ি যাবে বলে রাস্তায় অন্যান্য গাড়ি আটকে থাকবে, এটা তিনি কোনও ভাবেই চান না। কারণ, তাতে সাধারণ মানুষের পথের ভোগান্তি আরও বাড়ে। কিন্তু অভিযোগ, মুখ্যমন্ত্রীর নিরাপত্তার কথা মাথার রেখে তাঁর যাতায়াতের সময়ে আগে থেকেই রাস্তায় গাড়ি চলাচল বন্ধ করে দিতেন পুলিশকর্তারা। যার ফলে মুখ্যমন্ত্রীর গাড়ি বিনা বাধায় যাতায়াত করলেও ব্যস্ত সময়ে ভোগান্তিতে পড়তে হত অসংখ্য সাধারণ মানুষকে।

আরও পড়ুন: Mamata Banerjee: ‘চিকেনের দাম কমান’, নবান্নের বৈঠকে নির্দেশ মুখ্যমন্ত্রীর

পুলিশেরই একটি অংশের দাবি, গত সপ্তাহে বাড়ি থেকে বিধানসভায় যাওয়ার পথে মুখ্যমন্ত্রী দেখেন, রাস্তা পুরো ফাঁকা। তিনি খোঁজ নিয়ে জানতে পারেন, সেখানে আগে থেকেই গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছিল। বিষয়টি মমতার পছন্দ না হওয়ায় তিনি তা পুলিশকর্তাদের নজরে আনেন। সূত্রের দাবি, এর পরেই এ নিয়ে তৎপর হন লালবাজারের কর্তারা এবং মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্তারা। শহরের ২৫টি ট্র্যাফিক গার্ডকে জানানো হয়, রাস্তা দিয়ে কোনও ভিভিআইপি অথবা স্বয়ং মুখ্যমন্ত্রী যাতায়াত করলেও গাড়ি চলাচল আটকানো যাবে না।

পুলিশ কর্তাদের ডেকে বলেন, ‘‌আমি সাধারণ মানুষের ভোটে জিতে মুখ্যমন্ত্রী হয়েছি। তাই আমিও একজন সাধারণ মানুষ। আমার যাতায়াতের জন্য যেন আর পাঁচজন অসুবিধায় না পড়েন দেখবেন। এমনকী অন্য ভিভিআইপি গেলেও সেই রাস্তায় যান চলাচল বন্ধ করবেন না। বাংলার মানুষ যেন কোনও কষ্ট না পান। সেটা দেখতে হবে।’‌

আরও পড়ুন: Swami Vivekananda: বিবেকানন্দই জন্মেছেন মোদী রূপে, নয়া দাবি নিয়ে আসরে রাহুল সিনহা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest