Mega cabinet meeting in Nabanna today, what message will the Chief Minister give to the new ministers?

Cabinet Meeting: আজ নবান্নে মন্ত্রিসভার মেগা বৈঠক, নতুন মন্ত্রীদের কী বার্তা দেবেন মুখ্যমন্ত্রী?‌

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ, বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক হতে চলেছে নবান্নে। আর এই বৈঠক থেকে নয়া মন্ত্রীদের গুরুত্বপূর্ণ বার্তা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই সমস্ত মন্ত্রীকে আজকের মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। নয়া মন্ত্রীরা রাজভবনে শপথ নেওয়ার পর এই প্রথম তাঁরা মন্ত্রিসভার বৈঠকে যোগ দেবেন বলে খবর। আর এই বৈঠকে নয়া মন্ত্রীদের গুরুত্বপূর্ণ বার্তা দিতে পারেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর।

নবান্ন সূত্রে খবর, মন্ত্রীদের আরও বেশি করে কাজ করার কথা বলতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুূত্রের খবর, কোনও দুর্নীতির (corruption) সঙ্গে নিজেকে জড়ানো যাবে না বলেও বার্তা দিতে পারেন তিনি। মন্ত্রিসভাকে অসম্মান নয়, দলকেও অসম্মান নয়। একথা আগেই বলেছিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Partha Chatterjee: জেলে ৩ দিন পার্থ, দেখা করতে এলেন না কেউ, কেঁদে দিন কাটছে অর্পিতার

আজকের মন্ত্রিসভার বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত (decision) নেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই প্রধান শিক্ষক নিয়োগের বিধিতে মিলেছে আইন দফতরের সম্মতি। অর্থ দফতরও ছাড়পত্র দিয়েছে। তাই মন্ত্রিসভার বৈঠকে প্রধান শিক্ষক নিয়োগের(recruitment) বিধি অনুমোদন পেতে পারে বলে সূত্রের খবর।

কারা আজ উপস্থিত থাকছেন?‌ নয়া মন্ত্রী হিসেবে ইতিমধ্যেই শপথ নিয়েছেন বাবুল সুপ্রিয়, প্রদীপ মজুমদার, স্নেহাশীষ চক্রবর্তী, পার্থ ভৌমিক, উদয়ন গুহ, সত্যজিৎ বর্মন, তাজমুল হোসেন, বিপ্লব রায়চৌধুরী। আজ তাঁরা প্রত্যেকেই উপস্থিত থাকছেন মন্ত্রিসভার বৈঠকে। এঁদের হাতে রয়েছে গুরুত্বপূর্ণ দফতর। তাই সেখানে কাজ করে উন্নয়নকে মানুষের দুয়ারে পৌঁছে দেওয়ার নির্দেশ দিতে চলেছেন মুখ্যমন্ত্রী বলে সূত্রের খবর। আর মন্ত্রিসভার বৈঠকে নতুন মন্ত্রীদের নিয়ে রূপরেখা তৈরি করতে পারেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Anubrata Mondal: সার্টিফিকেট পেশ করার নির্দেশ ফিরিয়ে নিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়, আপাতত কেষ্ট-কন্যার হাজিরা নয়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest