নারদ মামলা স্থানান্তরে এবার মুখ্যমন্ত্রীর নাম যুক্ত করল CBI

এবার মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম জুড়ল সিবিআই। নারদ মামলায় এবার মুখ্যমন্ত্রীকে পার্টি করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নারদ মামলায় নাটকীয় মোড়। এবার মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম জুড়ল সিবিআই। নারদ মামলায় এবার মুখ্যমন্ত্রীকে পার্টি করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এই মামলা অন্য রাজ্য স্থানান্তরের কেসে যুক্ত করা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। একইসঙ্গে জোড়া হল রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক ও কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের নামও।

হাইকোর্টে সিবিআই জানিয়েছে, সোমবার পরিকল্পিত ভাবে সিবিআই অফিস ঘেরাও করা হয়। সিবিআই অফিসে ৬ ঘণ্টা ধর্ণা দেন তিনি। কেন্দ্রীয় গোয়েন্দা আধিকারিকরা দাবি করেছেন আদালতে। সেদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিবিআই অফিসে এসে চিৎকার করে অভিযুক্তদের ছেড়ে দেওয়ার কথা বলেন এমনকী নইলে তাঁকে গ্রেফতার করার দাবি জানান।

আরও পড়ুন : ফিলিস্তিনিদের পাশে দাঁড়ালেন জার্মান ফুটবলার মেসুত ওজিল

আদালত সূত্রে জানা গিয়েছে, ৪০৭ নম্বর ধারা অনুযায়ী এই মামলাটিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার আর্জি জানিয়েছে সিবিআই। সেই আর্জিতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দাবি করছে, পশ্চিমবঙ্গে মামলাটিকে প্রভাবিত করার চেষ্টা করা হতে পারে। সোমবার রাজ্যের ৪ হেভিওয়েট নেতাকে নিজাম প্যালেসে গ্রেফতার করার পর মুখ্যমন্ত্রী নিজে নিজাম প্যালেসে হাজির হয়েছিলেন।

বুধবার কলকাতা হাই কোর্টে নারদ মামলার শুনানি শুরু হওয়ার কথা ছিল দুপুর ১২টায়। কিন্তু সেই শুনানি শুরু হবে দুপুর ২টোয় বলে আদালত সূত্রে জানা গিয়েছে। সিবিআই সূত্রে খবর, তারা চায়, হাই কোর্টে যাতে এই মামলায় অভিযুক্তদের জেল হেফাজতের নির্দেশ বহাল থাকে ও মামলা বাংলা থেকে অন্য রাজ্যে সরিয়ে নিয়ে যাওয়া হয়। অন্য দিকে ধৃত ৪ নেতা-মন্ত্রীর জামিনের আবেদন করবেন অভিযুক্তদের তরফে আইনজীবীরা।

হাই কোর্টে অভিযুক্তদের হয়ে সওয়াল করবেন অভিষেক মনু সিঙ্ঘভি, সিদ্ধার্থ লুথরা ও কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সিবিআই সূত্রে খবর, হাই কোর্টে সুরাহা না হলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারেন অভিযুক্তদের আইনজীবীরা। তাই আগে থেকেই শীর্ষ আদালতে পদক্ষেপ শুরু করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

আরও পড়ুন : সাংবাদিক রোজিনাকে গ্রেফতারের খবর বিশ্ব মিডিয়ায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest