Salon-Parlor can be opened till 10 pm with 50% seating capacity

৫০% গ্রাহক নিয়ে রাত ১০টা পর্যন্ত খোলা যাবে সেলুন -পার্লার, নয়া বিজ্ঞপ্তি নবান্নের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

৫০ শতাংশের উপস্থিতিতে রেস্তরাঁ, পাব, সিনেমা হলগুলি খুলে রাখার অনুমতি দিয়েছে রাজ্য সরকার। তাই একই ভাবে সালোঁ কিংবা বিউটি পার্লারগুলি খোলারও ছাড়পত্র দিল প্রশাসন। ৫০ শতাংশ আসন নিয়ে সেলুন ও বিউটি পার্লার খোলায় সবুজ সংকেত দিল রাজ্য সরকার। স্বাভাবিক ভাবেই এই ছাড়ে স্বস্তিতে সালোঁ ব্যবসায়ীরা।

গত ২ জানুয়ারি রাজ্য সরকার জানিয়েছিল ৩ জানুয়ারি থেকে সুইমিং পুল, স্পা, সেলুন, বিউটি পার্লার ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। সেই নির্দেশিকাই বহাল ছিল এ কয়েক দিন। কিন্তু এ বার সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হল সেলুন এবং বিউটি পার্লারের ক্ষেত্রে। তবে রাত ১০ দশটা পর্যন্ত খোলা থাকবে। নয়া নির্দেশিকায় বলা হয়েছে, সমস্ত কোভিডবিধি মেনে সেলুন এবং বিউটি পার্লার খোলা রাখতে হবে। সেলুন এবং পার্লারের কর্মী এবং গ্রাহকদের দু’টি টিকাই নেওয়া আছে কি না তা নিশ্চিত করতে হবে মালিকদের।

আরও পড়ুন: পড়ল পারদ, উত্তুরে হাওয়াতে ভর করে নতুন বছরে রাজ্যে ফিরল শীত

এদিকে এর আগে ২ জানুয়ারি ঘোষণা করা হয়েছিল যে করোনা বাড়বাড়ন্তের জেরে লোকাল ট্রেন সন্ধ্যা সাতটা পর্যন্ত চলবে। তবে জনরোষের মুখে একদিনের মাথায় সেই সিদ্ধান্ত বদল করে রাজ্যের তরফে জানানো হয়েছিল যে রাত দশটা পর্যন্ত ট্রেন চলবে। এবার ফের একবার পুরোনো নির্দেশিকা বদল করে পার্লার, সেলুনের দরজা খুলে দেওয়ার ঘোষণা করল রাজ্য সরকার।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ২১৩ জন। কলকাতায় আক্রান্ত সাত হাজার ৪৮৪ জন। শুধু মহানগরীতেই নয়, রাজ্যের প্রায় সব জেলাতেই বাড়ছে নতুন সংক্রমণ।

আরও পড়ুন: ‘রাজ্যপাল কেন্দ্রের গাইডলাইনই জানেন না ’, মোদীর সামনেই ধনকড়কে তোপ মমতার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest