Section 144 applicable in Bhabanipur, will continue till the by-election

WB By-poll: হাই ভোল্টেজ ভবানীপুরে লাগু ১৪৪ ধারা, জারি থাকবে উপনির্বাচন পর্যন্ত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভবানীপুরে জারি করা হল ১৪৪ ধারা। মঙ্গলবার সন্ধ্যা  সাড়ে ৬ টা থেকে জারি করা হয়েছে ১৪৪ ধারা। ভোট গ্রহণ পর্যন্ত জারি থাকবে এই ধারা। বৃহস্পতিবার সবকটি বুথে হবে ওয়েবকাস্টিং। নির্বাচন কমিশন সূত্রে খবর তেমনই। এদিকে এই উপনির্বাচন নিয়ে আবার সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করলেন হাইকোর্টে মামলাকারী সায়ন বন্দ্যোপাধ্যায়।

পুজোর আগে স্রেফ ভবানীপুরেই কেন উপনির্বাচন? নির্বাচনী বিজ্ঞপ্তিতে আপত্তি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে হাইকোর্টে। সেই মামলায় নির্বাচন কমিশনকে জরিমানার নির্দেশ দিয়েছে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। মুখ্যসচিব (Chief Secretary) এইচ কে দ্বিবেদীর (H.K. Dwivedi) ভূমিকা নিয়েও অসন্তুষ্ট কলকাতা হাইকোর্ট। আদালত অবশ্য় স্পষ্ট জানিয়ে দিয়েছে,  নির্ধারিত দিনে, অর্থাৎ  ৩০ সেপ্টেম্বরই ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন হবে। ভোটের পর ১৭ নভেম্বর যখন মামলাটির পরবর্তী শুনানি হবে বলে খবর, তখন আবার সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করলেন মামলাকারী সায়ন বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: দিল্লিতে, অসমে কী হচ্ছে? বিজেপি-র রাজ্যগুলোয় কি কোনও আইন আছে? ভবানীপুরে তোপ মমতার

এদিকে উপনির্বাচনকে কেন্দ্র করে রীতিমতো তেতে উঠেছে ভবানীপুর। সোমবার, প্রচারের শেষদিনে তুলকালাম কাণ্ড ঘটে যদুবাজারে। প্রচার করতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন বিজেপি সদ্য প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁকে ঘিরে ধরে তৃণমূলকর্মীরা বিক্ষোভ দেখান বলে অভিযোগ। অশান্তির জেরে মাথা ফাটে এক বিজেপি কর্মীর। ভোটের দিন পরিস্থিতি কেমন থাকবে? ঝুঁকি নিতে নারাজ নির্বাচন কমিশন।

ভবানীপুরে মোতায়েন করা হচ্ছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পুলিস সূত্রে খবর, আগামিকাল অর্থাৎ বুধবারই এলাকায় পৌঁছে যাবেন জওয়ানরা। সাধারণত ভোটের আগের দিন সংশ্লিষ্ট এলাকায় ১৪৪ ধারা জারি করে কমিশন। ভবানীপুরের ক্ষেত্রে সেই নিয়মেরও ব্যতিক্রম ঘটল। কমিশন সূত্রে খবর, আজ অর্থাৎ মঙ্গলবার সন্ধ্যে সাড়ে ছ’টা থেকে প্রত্যেকটি বুথ ও আশেপাশের ২০০ পর্যন্ত এলাকায় জারি থাকছে ১৪৪ ধারা।

আরও পড়ুন: ভবানীপুরে দিলীপের প্রচারে ধুন্ধুমার; স্বতঃপ্রণোদিত মামলা পুলিশের, গ্রেফতার ৮

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest