A transwoman has designed Miss Universe 2021 Harnaaz Sandhu's gown. Details here

Miss Universe 2021: ট্রান্সজেন্ডার ডিজাইনারের তৈরি গাউন পরে মিস ইউনিভার্স মঞ্চে সান্ধু, জানুন ডিজাইনারের পরিচয়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মিস ইউনিভার্সের মঞ্চে বিভিন্ন দেশের প্রতিনিধিদের মধ্যে দাঁড়িয়ে ভারতীয় কন্যা। জয়ের হাসি কে হাসবেন? শেষ মুহূর্তে সবার হৃদস্পন্দন বাড়ছিল। ঠিক এসময়ই ঘোষণা। বিচারকদের মন জয় করে মুকুট পরলেন পাঞ্জাবের চণ্ডীগড়ের হরনাজ সান্ধু। ২১ বছর পর ভারতের তৃতীয় কন্যার খেতাব জয় নিয়ে চলছে জোর আলোচনা। তার গাউন নিয়েও আলোচনার শেষ নেই।

সেদিন হারনাজের পরনে ছিল বেজ রংয়ের শিমারি গাউন। তার ওপর রূপালির কারুকাজ ওই গাউনকে আরও বেশি আকর্ষণীয় করে তোলে। ছোট হাতা এবং ভি কাটের ওই গাউনে আরও বেশি মোহময়ী হয়ে উঠেছিলেন হরনাজ। ওই গাউনের সঙ্গে সামঞ্জস্য রেখে এক পাথরের ঝোলা দুলে সেজেছিলেন চণ্ডীগড়ের সুন্দরী। হালকা মেকআপ, ন্যুড লিপস্টিকে পরছিলেন হরনাজ। চোখের মেকআপেই ছিল বিশেষত্ব।

আরও পড়ুন: সামনেই বিয়েবাড়ি? পূজা হেগড়ের এই ৬ লুকে চমকে দিন প্রিয়জনদের

ওই গাউনটি তৈরি করেছেন সইশা শিন্ডে। স্বপ্নীল শিন্ডে নামেই জীবন শুরু করেছিলেন। কিন্তু কিছুদিনের মধ্যেই তিনি বুঝতে পারেন তার শারীরিক এবং মানসিক গঠনের মধ্যে ফারাক অনেকটাই। তাই নিজেকে পুরুষ থেকে নারী রূপে মেলে ধরতে চেয়েছিলেন। নানা কঠিন পথ পেরিয়ে চলতি বছর জানুয়ারিতে পুরোপুরি নারী রূপে প্রতিষ্ঠা পান। স্বপ্নীল থেকে হয়ে ওঠেন সইশা।

ফ্যাশন ডিজাইনার হিসেবে প্রতিষ্ঠাও পেয়েছেন তিনি। ‘ফ্যাশন’ ছবিতেও কস্টিউম ডিজাইন করেছিলেন সইশা। এছাড়াও কারিনা কাপুর, শ্রদ্ধা কাপুর, অনুষ্কা শর্মার মতো একাধিক বলি তারকার পোশাক তৈরি করেছেন সইশা। এই ধারাবাহিকতায়ই হরনাজের গাউনটিও তৈরি করেছেন তিনি।

আরও পড়ুন: Vickat Wedding: নায়িকার বিয়ের লেহেঙ্গা ও ব্লু ডায়মন্ড রিং-এর দাম শুনলে চোখ কপালে উঠবে!

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest