Fashion Tips For Rabindra Jayanti

Rabindra Jayanti Fashion: কাজল কালো চোখ আর ভিন্টেজ লুকে ২৫শে বৈশাখে হয়ে উঠুন অনন্যা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মে মাস পড়তে না পড়তেই বাঙালি অপেক্ষা করে থাকে দিনটির জন্য। ইংরেজি ক্যালেন্ডার অনুসারে ৭ মে জন্মগ্রহণ করেছিলেন বিশ্ব কবি। তবে, বাংলা ক্যালেন্ডার বলছে দিনটি ছিল ২৫শে বৈশাখ। সেই কারণে ২৫ বৈশাখ দিনটি পালিত হয় রবীন্দ্র জয়ন্তী হিসেবে। এই দিনটি আপামর বাঙালি আন্তরিক শ্রদ্ধা জ্ঞাপন করেন বিশ্ব কবিকে। সে কারণে বিভিন্ন স্থানে আয়োজিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এই দিন শাড়ি, খোঁপা, চোখে কাজল আর ছোট লাল টিপ পরে সকলকে চমক দেওয়ার পালা। তবে, ২৫ শে বৈশাখের সাজের আগে কয়টি জিনিস মাথায় রাখুন।

শাড়ি- মে মাসে গরমের তাপমাত্রা থাকে ৪০ ছুঁই ছুঁই। কখনও তা ৪০-র ঘর পারও করে থাকে। তাই এই সময় এমন শাড়ি পরুন যাতে আপনার গরম কম লাগবে। এই সময় সুতির শাড়ি বেছে নিন। হ্যান্ডলুক কিংবা মলমল শাড়ি পরতে পারেন। তবে, জরজেট, সিল্ক ধরনের মেটিরায়িল এড়িয়ে চলাই ভালো। আর শাড়ির রঙ যেন হয় হালকা। তাহলে গরম কম হবে। আর এই দিনে সাংস্কৃতিক অনুষ্ঠানে মূলত সকালে হয়। তাই হালকা রঙের বেছে নেওয়াই ভালো।

পুরনো ধাঁচের প্রিন্টেড শাড়ি বেছে নিতে পারেন আপনি। ঢাকাই জামদানি বা হ্যান্ডলুম টাঙ্গাইল শাড়ি বেছে নিতে পারেন আপনি।সম্পূর্ণ হাতা, থ্রি কোয়ার্টার স্লিভ বেছে নিতে পারেন আপনি। ব্লাউজের নেক লাইনে এবং হাতে লেস বসানো থাকতে পারে। কুঁচি দেওয়া ব্লাউজও দেখতে ভালো লাগবে। এই ধরনের ফ্যাব্রিক গরমকালে বেশ আরামদায়ক হয়। এর সঙ্গে গ্লাস স্লিভ ব্লাউজ পরতে পারেন। পাফ হাতা ব্লাউজও পরতে পারেন। বিশপ স্লিভ ব্লাউজ ভালো লাগবে দেখতে, ভিন্টেজ লুক হবে। ব্লাউজের হাতা ঢিলেঢালা হলেই আপনার সাজটি বাকি সবার থেকে আলাদা হবে।

গয়না-এই দিন ডোকরা, মাটির কাজের তৈরি গয়না কিংবা জুটের গয়নায় সেজে উঠতে পারেন। বর্তমানে হ্যান্ড মেড জুয়েলারি পরার চল বেড়েছে। এই ধরনের গয়না হালকাও হয়, আবার দেখতেও সুন্দর হয়। চাইলে সিলভার জুয়েলারিতেও সেজে উঠতে পারেন। এদিনের সাজের সঙ্গে সিলভার কিংবা অক্সিডাইজের গয়নাও বেশ মানাবে।

আরও পড়ুন: পরনে বর্জ্য থেকে তৈরি পোশাক! ফটোশ্যুটে আগুন ঝরালেন Deepika Padukone

মেকআপ- গরমে মেকাআপ করতে বিশেষ গুরুত্ব দিন। সবার আগে মুখ ভালো করে পরিষ্কার করে নেবেন। দিনের বেলার অনুষ্ঠান হোক কিংবা রাতের, বেশি মেকআপ না করাই ভালো। এই দিন ভালো করে মুখ পরিষ্কার করে হালকা করে বরফ ঘষে নিন। তারপর একে একে লাগান প্রাইমার, ফাউন্ডেশন থেকে কনসিলার। তারপর ঠোঁট সাজান লাল রঙে। প্রথমে লিপ পেনসিল দিয়ে বর্ডার করে নিন। তারপর লাগান লিপস্টিক। এর পর আসে চোখের মেকআপ। এদিন কাজল কালো চোখে নজর কাড়ুন সকলের। গাঢ় করে লাগানো কাজল, ছোট টিপ আর হালকা লিপস্টিকে নজর কাড়ুন। আর এদিন চুল খোঁপে করে নিন। এই সাজের সঙ্গে খোঁপা বেশ মানাবে।

‘পুরনো’ই হয়ে উঠতে পারে ট্রেন্ডিং! ফ্যাশনে সাতের থেকে নয়ের দশকের প্রভাব কিন্তু ফিরে এসেছে। তাই বাঙালির নিজস্ব সাজকেই নিয়ে চলুন। যেমন ঠাকুরবাড়ির ফ্যাশনের কথা কিন্তু ভুললে চলবে না! সেরকম লুক আপনিও তৈরি করতে পারেন।

আরও পড়ুন: Summer Fashion: ব্রা কাটিং টপ, ফ্লোরাল লং স্কার্টে সামার ফ্যাশন গোল নুসরত জাহানের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest