The most expensive condom in the world you will be surprised to know the price

খোঁজ মিলল পৃথিবীর সবথেকে বেশি দামি কন্ডোমের, একটির দাম ৪৭ হাজার টাকা!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কন্ডোমই এখন পর্যন্ত বিশ্বের অন্যতম সেরা জন্ম নিয়ন্ত্রণের উপায়। পান দোকান থেকে ওষুধের দোকান সর্বত্রই কন্ডোম পাওয়া যায়। দামও সাধারণের নাগালের মধ্যে। কিন্তু এখন যে কন্ডোমের কথা বলব, তার শুনে ‘চক্ষু ছানাবড়া’ হয়ে যাবে। একটি কন্ডোমের দাম পড়বে ৪৬০ পাউন্ড (৪৭ হাজার টাকা)।

ভাবছেন গাঁজাখুরি গপ্প দিচ্ছি। মোটেই নয়। সম্প্রতি একটি ইংরাজি দৈনিকে এই খবর প্রকাশিত হয়েছে। সেই প্রতিবেদনে বলা হয়েছে স্পেনের একটি গ্রামে একটি বাক্স উদ্ধার হয়। সেই বাক্সটি খুললে, একটি কন্ডোম পাওয়া যায়। যার সাইজ ১৯ সেন্টিমিটার।

ওই কন্ডোমটি নিয়ে গবেষণার পর জানা যায় ওটি প্রায় দু’শো বছরের পুরানো। ক্যাটাউইকিকে কন্ডোমটি নিলাম করা হয়। প্রচুর মানুষ জড়ো হয় ওই কন্ডোমটি নিলামে কেনার জন্য।

আরও পড়ুন: স্ট্রং পুরুষাঙ্গ পেতে হলে করণীয় কী কী (18 +)

ফল স্বরূপ প্রায় দ্বিগুণ দামে বিক্রি হয় কন্ডোমটি। ঐতিহাসিক ওই কন্ডোমটি আমস্টারডাম থেকে আনেন এক ব্যক্তি। অনলাইন নিলাম হওয়া কন্ডোমটি খুবই বিরল। কয়েকটি মিউজিয়ামে ওই কন্ডোমটি পাওয়া যায়।

জানা গিয়েছে, ২০০ বছর আগের ওই কন্ডোমটি তৈরি করতে বেশ সময় লাগতো। তার এর দামও ছিল বেশি। যেহেতু দামি তাই মনে করা হচ্ছে সমাজের উচ্চস্তরের মানুষরাই এই কন্ডোম ব্যবহার করতেন।

বর্তমানে একটি কন্ডোমের সাইজ হয় ১৫ সেমি। কিন্তু উল্লেখযোগ্য ভাবে ২০০ বছর আগের ওই কন্ডোমটির সাইজ ছি ১৯ সেমি। মনে করা হচ্ছে ভেড়া অন্ত্র থেকে ওই কন্ডোমটি তৈরি করা হতো।

আরও পড়ুন: সকালে নাকি রাতে, কোন সময়ে শারীরিক সম্পর্ক সুস্বাস্থ্যের ইঙ্গিত দেয়?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest