Free Entry To All Monuments From August 5 to 15 Ahead Of Independence Day

Azadi ka Amrit Mahotsav: বহু স্মৃতিসৌধে ঢুকতে কোনও টিকিটই লাগবে না! জানুন বিস্তারিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শিশু থেকে প্রাপ্তবয়স্ক, সকলের কাছেই দারুণ খবর। কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক থেকে জানানো হয়, ৫ অগস্ট থেকে ১৫ অগস্ট পর্যন্ত সারা দেশের সমস্ত প্রত্নতাত্ত্বিক স্মৃতিস্তম্ভগুলি ও সাইটগুলিতে বিনামূল্য প্রবেশের ঘোষণা করা হয়েছে। এ বছর ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে আজাদ কা অমৃত মহোত্‍সব উদ্যাপনের অংশ হিসেবে এই দুরন্ত পদক্ষেপ নেওয়া হয়েছে।

তিনি এএসআইয়ের এই বিজ্ঞপ্তি শেয়ার করে লিখেছেন কোনও পর্যটক যদি দেশের যে কোনও প্রান্তে অবস্থিত যে কোনও স্মৃতিস্তম্ভ বা মিউজিয়ামে ভ্রমণ করতে বা পরিদর্শন করতে যান, তাহলে তাঁদের কোনও রকম চার্জ দিতে হবে না। কাটতে হবে না টিকিট। এক্ষেত্রে উল্লেখযোগ্য, পর্যটক বলতে যে কোনও পর্যটককেই বোঝানো হয়েছে, তাঁরা ভারতীয় হতে পারেন, অথবা বিদেশি, সকলেই বিনামূল্যে প্রবেশের অধিকার পাবেন। আগামী দশ দিনের জন্য দেশের বিভিন্ন প্রান্তে অবস্থিত সমস্ত স্মৃতিস্তম্ভ, মিউজিয়ামেই এই ছাড় পাওয়া যাবে।

আরও পড়ুন: Travel: গুজরাটের গোপন রত্ন দেখতে চান? মহাবত মাকবারায় চলে যান

ভারতের কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক ৭৫ তম স্বাধীনতা দিবস পালন করার জন্য ‘আজাদি কা মহোৎসব:’ অনুষ্ঠানের মাধ্যমে নানান কর্মসূচি গ্রহণ করেছে। এটা তারই একটা অঙ্গ।

ভারতে প্রায় ৩৬ হাজার এএসআই অধীনস্থ স্মৃতিস্তম্ভ রয়েছে, সেগুলি প্রতিটি ভারতের সোনালি ইতিহাস এবং অবিশ্বাস্য সৌন্দর্যের স্মারক৷ দিল্লির হুমায়ুনের সমাধি এবং কুতুব মিনার এবং জয়পুরের হাওয়া মহল থেকে মহারাষ্ট্রের অজন্তা-ইলোরা গুহা এবং মামাল্লাপুরমের তীরের মন্দির, এই সমস্ত স্মৃতিস্তম্ভগুলিতে প্রবেশ ১০ দিনের জন্য একেবারে বিনামূল্যে! প্রসঙ্গত বিনামূল্যে প্রবেশের নিয়ম সমস্ত ভারতীয় নাগরিক এবং বিদেশি দর্শকদের জন্যই প্রযোজ্য।

আরও পড়ুন: Kesariya গানের শ্যুটিং হয়েছে এই মন্দিরে, একবার ঘুরে আসুন সঙ্গীর সঙ্গে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest