পালঘর সাধু হত্যা কাণ্ডে সাম্প্রদায়িক রং দেবার চেষ্টা, খারিজ করলেন উদ্ধব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: লকডাউনের জেরে বিশ্ব তথা দেশ যখন বিপর্যস্ত তখন মহারাষ্ট্রের পালঘরে একদল লোক চরম নৃশংসতার পরিচয় দিয়ে তিনজনকে প্রকাশ্যে পিটিয়ে মেরে ফেলল। যা নিয়ে আলোড়ন চলছে দেশে। লাঠি, রড দিয়ে পিটিয়ে, পাথরে থেঁতলে খুন করা হয়েছে তিনজনকে।

এ ঘটনায় ১০১ জনকে গ্রেফতার করা হয়েছে ও ৯জন নাবালককে আটক করা হয়েছে।এমন পরিস্থিতিতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব থাকরেকে ফোন করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তদন্তের বিষয়ে জানতে চান তিনি। জবাবে ঠাকরেও বলেন, দোষীদের কোনওভাবে রেয়াত করা হবে না। ইতিমধ্যেই পালঘর নিয়ে সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক ঘৃণা ছড়ানোর অভিযোগ উঠেছে। এমনকি ওই ঘটনা নিয়ে বাংলারও কেউ কেউ সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছে বলে কলকাতা পুলিশের ফেসবুক পেজে রিপোর্ট জমা পড়েছে। এদিন শাহকে উদ্ধব স্পষ্ট জানিয়ে দেন, এই ঘটনা একেবারেই সাম্প্রদায়িক নয়।

আরও পড়ুন: সেরে উঠল সবাই! গোয়ার পর দেশের দ্বিতীয় করোনা মুক্ত রাজ্য মনিপুর

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান বলেছেন, “আমি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজিকে বলেছি, এটাকে যেন সাম্প্রদায়িক রং না দেওয়া হয়। এর মধ্যে সাম্প্রদায়িকতার কিচ্ছু নেই। এ নিয়ে যেন ভুল বোঝাবুঝি না হয়।” উদ্ধব জানিয়েছেন, যেখানে ঘটনাটি ঘটেছে সেটি দাদারা-নগর হাভেলি আর মহারাষ্ট্রের সীমানা। পুলিশ যখন দাদরা-নগর হাভেলিতে সাধুদের গাড়ি ঢোকার অনুমতি দেয়নি তখন তাঁরা আবার.মহারাষ্ট্রেই ফিরে আসছিলেন। সেই সময়েই গণপিটুনির ঘটনা ঘটে।

ঘটনাটি ঘটে ১৬ এপ্রিল রাতে। ৭০ বছরের মহন্ত কল্পবৃক্ষ গিরি এবং ৩৫ বছরের সুশীলগিরি মহারাজ নামের দুই সন্ন্যাসী কান্ডিভালির এক আশ্রমে বাস করতেন। তাঁর্ সুরাটে এক অন্ত্যেষ্টিতে যোগ দেবেন বলে সেখানে যাবার মনস্থ করেন। ওই দুজনে নীলেশ ইয়ালগাডে (৩০) বছরের এক গাড়িচালকের কাছ থেকে গাড়ি ভাড়া করে কান্ডিভালি থেকে সুরাটের উদ্দেশে রওনা দেন। রাস্তায় যাতে আটকে পড়তে না হয় সে কারণে তাঁরা মুম্বই-গুজরাট হাইওয়ের বদলে পালঘর জেলার পিছন দিকের রাস্তা নেন। গড়চিঞ্চলে গ্রামের কাছে বনবিভাগের পাহারাদার তাঁদের রাস্তা আটকায়। তাঁরা যখন পাহারাদারের সঙ্গে কথা বলছিলেন সেই সময়ে একটি দল তাঁদের উপর হামলা করে।

জানা গিয়েছে, মৃত তিন ব্যক্তির নাম সুশীলগিরি মহারাজ, চিকনে মহারাজ এবং নীলেশ তেলগড়ে (গাড়ির চালক)। রবিবার রাতে পুলিশ জানায় কিডনি চোর সন্দেহে তিন জনকে পিটিয়ে মারা হয়।সাধুদের গাড়ির চালক কোনওভাবে পুলিশকে খবর দিতে পেরেছিলেন। কিন্তু তাতেও শেষরক্ষা হয়নি। গ্রামবাসীদের বেধড়ক মারে নিহত হয়েছেন ওই তিন ব্যক্তি। রক্তাক্ত অবস্থায় তাঁদের উদ্ধারে করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায় পুলিশ। সেখানেই তাঁদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

আরও পড়ুন: লকডাউন শর্ত মানতেই হবে, রাজ্যগুলোকে কড়া বার্তা কেন্দ্রের, আলাদা সতর্কতা কেরলকে

Gmail 2

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest