প্রাণ কেড়ে নিল আগুন! মহারাষ্ট্রের হাসপাতালে অগ্নিদগ্ধ হয়ে মৃত ১৩

মৃতদের পরিবারকে ২ লক্ষ এবং ঘটনায় আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করা হয় প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মহারাষ্ট্রে এক মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারালেন ১৩ রোগী। না, করোনায় নয়, দুর্ঘটনা প্রাণ কেড়ে নিল আগুন। জানা গিয়েছে শর্ট সার্কিটের জেরে আগুন লেগে যায় মুম্বইয়ের কাছে পালঘরের অবস্থিত বীরারের বিজয় বল্লভ কোভিড হাসপাতালে। এর কয়েকদিন আগেই একই ধরনের ঘটনায় করোনা রোগীরা প্রাণ হারিয়েছিলেন নাসিকে।

জানা যায় এদিন ভোর রাত সাড়ে তিনটে নাগাদ আগুন লাগে। অভিযোগ, হাসপাতালে পর্যাপ্ত পরিমাণে ডাক্তার বা চিকিত্সা কর্মী ছিল না। এই আবহে হাসপাতালে মোট ৯০ জন রোগী ভর্তি ছিলেন। আইসিউ-তে মোট ১৭ জন রোগী ভর্তি ছিলেন। তাঁদের মধ্যে প্রাণ হারান ১৩ জন। আগুন নিয়ন্ত্রণে আনতে ১০টি ইঞ্জিন পৌঁছায় ঘটনাস্থলে। পাশাপাশি করোনা রোগীদের সেই হাসপাতাল থেকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করার কাজ চলছে।

আরও পড়ুন: করোনা আক্রান্ত রাহুল গান্ধী, টুইটে সুস্থতা কামনা মোদীর

এক প্রত্যক্ষদর্শী অবিনাশ পাটিল এই ঘটনার প্রেক্ষিতে বলেন, হাসপাতালে অগ্নি নির্বাপণ ব্যবস্থা বিকল ছিল। ওয়াটার স্প্রিংকলার বা অগ্নি নির্বাপক সিলিন্ডারের কাজ করছিল না। ঘটনার সময় কোনও চিকিত্সক ছিল না। শুধু দুই জন নার্স তখন হাসপাতালের সামনে দাঁড়িয়ে ছিলেন। আমি আইসিউ-তে আগুন লাগতে দেখি। কীভাবে রোগীরা পুড়ে যায় সেই আগুনে, তা দেখি। আমি মাকে এই হাসপাতালে ভর্তি করতে এসে এই ঘঠনার সাক্ষী হই।

ঘটনায় মৃতদের পরিবারের প্রতি শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ তিনি বলেন, ভিরের একটি কোভিড হাসপাতালে আগুনের ঘটনাটি মর্মান্তিক। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আহতেরা শীঘ্রই সুস্থ হয়ে উঠুক৷ পাশাপাশি মৃতদের পরিবারকে ২ লক্ষ এবং ঘটনায় আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করা হয় প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে।

আরও পড়ুন: ‘জাতীয় জরুরি অবস্থা’, কোভিড নিয়ে কেন্দ্রকে শীর্ষ কোর্টের ‘কড়া’ নোটিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest