একদিনে করোনা আক্রান্ত প্রায় ১০,০০০, স্পেনকে টপকে পাঁচ নম্বরে ভারত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি : আনলক ১ যত গড়াচ্ছে, পাল্লা দিয়ে ভারতে তত করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ছে। শনিবার দৈনিক বৃদ্ধির রেকর্ড গড়ার পর রবিবার সেই সংখ্যাও ছাপিয়ে গেল ভারত।দেশে প্রতি দিন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় রেকর্ড অব্যাহত।

যতদিন যাচ্ছে, তত বিশ্বের সর্বাধিক করোনাভাইরাস প্রভাবিত তালিকার উপরে উঠে আসছে ভারত। ২৪ ঘণ্টার ব্যবধানে নিরিখে স্পেন এবং ইতালিকে ছাপিয়ে গিয়েছে দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, আমেরিকা, ব্রাজিল, রাশিয়া এবং ব্রিটেনের পর বিশ্বে সবথেকে করোনা প্রভাবিত দেশের তালিকায় পঞ্চম স্থানে উঠে এসেছে ভারত।

আরও পড়ুন: এবার হিমাচল,বিস্ফোরক ঠাসা আটার ডেলায় উড়ে গেল গর্ভবতী ‘গোমাতা’র চোয়াল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, রবিবার সকাল আটটা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৪৬,৬২৮। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯,৯৭১। যা একদিনে করোনা আক্রান্তের রেকর্ড বৃদ্ধি। শুধু তাই নয়, পরপর চারদিন দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৯,০০০ ছাড়িয়েছে। ভারতের চেয়ে বেশি কোভিড আক্রান্ত রয়েছে মোট চারটি দেশে— আমেরিকা, ব্রাজিল, রাশিয়া এবং ব্রিটেন। রবিবারের এই আক্রান্তের সংখ্যা বৃদ্ধির ফলে স্পেনেরও উপরে উঠে এল ভারত।

উদ্বেগ বাড়ছে মৃতের সংখ্যা নিয়েও। রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২৮৭ জনের। এই নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৬,৯২৯। মৃতের তালিকায় এখনও শীর্ষে মহারাষ্ট্র। সে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ২,৬৬৯ জনের। এর পর ক্রমান্বয়ে রয়েছে গুজরাত (১,২১৯), দিল্লি (৭৬১), মধ্যপ্রদেশ (৩৯৯), পশ্চিমবঙ্গ (৩৮৩), উত্তরপ্রদেশ (২৫৭), তামিলনাড়ু (২৫১), রাজস্থান (২৩১) এবং তেলঙ্গানার (১২৩) মতো রাজ্য।

পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য দফতরের হিসেবে রাজ্যে মোট কোভিড আক্রান্ত ৭,৭৩৮ জন। কেন্দ্রের হিসেবে রাজ্যে কোভিডে মৃতের সংখ্যা ৩৮৩। তবে রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যানে রাজ্যে মৃত্যু হয়েছে ৩১১ জনের। কোভিড আক্রান্ত কিন্তু অন্য কারণে অর্থাৎ কো-মর্বিডিটিতে মৃত্যু হয়েছে ৭২ জনের।

মৃতের মতো করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাতেও দেশের মধ্যে শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র (৮২,৯৬৮)। দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ১৫২। আক্রান্তের সংখ্যায় এর পর ক্রমান্বয়ে রয়েছে দিল্লি (২৭,৬৫৪), গুজরাত (১৯,৫৯২), রাজস্থান (১০,৩৩১), উত্তরপ্রদেশ (৯,৭৩৩), মধ্যপ্রদেশ (৯,২২৮), পশ্চিমবঙ্গ (৭,৭৩৮), কর্নাটক (৫,২১৩), অন্ধ্রপ্রদেশ (৪,৫১০), বিহার (৪,৯১৫), হরিয়ানা (৩,৯৫২), তেলঙ্গানা (৩,৪৯৬), জম্মু-কাশ্মীর (৩,৪৬৭), ওড়িশা (২,৭৮১), পঞ্জাব (২,৫১৫) এবং অসমের (২,৩৯৭) মতো রাজ্য।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় ব্যর্থ লকডাউন! পরিসংখ্যান দিয়ে প্রমাণ করলেন রাহুল

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest