13MP camera, Qualcomm processor - JioPhone Next is launching for less than Rs 5,000

13MP ক্যামেরা, Qualcomm প্রসেসর – 5,000 টাকারও কমে লঞ্চ হচ্ছে JioPhone Next

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

JioPhone Next ১০ সেপ্টেম্বর অফিসিয়ালি লঞ্চ করতে চলেছে। বহু প্রতিক্ষিত সেই সস্তার 4G স্মার্টফোনের এক ঝলক দেখা গিয়েছিল মাস দুয়েক আগে জুন মাসে, Reliance Industries এর 44th Annual General Meeting এর সময়। ফোনের বেশ কিছু ফিচার্স আমরা আগেই জেনে ছিলাম। এবার 10 সেপ্টেম্বর মার্কেটে আসার আগেই জিওফোন নেক্সট – এর একাধিক গুরুত্বপূর্ণ ফিচার্স ও স্পেসিফিকেশনস লিক হয়ে গেল।

জিওফোন নেক্সট ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে Android 11 (Go Edition) দ্বারা চালিত হবে। ফোনে সিঙ্গল ক্যামেরা ডিপার্টমেন্ট অর্থাৎ একটি মাত্রই ক্যামেরা সেটআপ থাকছে। একটি চমৎকার HD+ ডিসপ্লে দেওয়া হচ্ছে এই সস্তার স্মার্টফোনে। লিক হওয়া তথ্য থেকে জানা গিয়েছে, JioPhone Next-এ দুর্দান্ত 1440×720 পিক্সেল রেজোলিউশনের একটি ডিসপ্লে থাকছে। পারফরম্যান্সের জন্য এই স্মার্টফোনে Qualcomm এর একটি এন্ট্রি-লেভেল 215 চিপসেট থাকছে। এই একই প্রসেসর আবার দেওয়া হয়েছে Nokia 1.4 স্মার্টফোনেও। পাশাপাশিই আবার ফোনটি হাজির হবে Google এর Camera Go এবং Duo Go অ্যাপসের সঙ্গে। অর্থাৎ, এই অ্যাপ দুটি ফোনে প্রি-ইনস্টলড থাকবে।

আরও পড়ুন: Prepaid প্ল্যান ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ! পাবেন না বিনামূল্যে SMS-এর সুবিধা

JioPhone Next-এ একটি 2GB LPDDR3 RAM থাকছে এবং তার সঙ্গেই থাকছে 32GB eMMC 4.5 স্টোরেজ। এছাড়া, অন্যান্য ফিচার্সের মধ্যে এই ফোনে থাকছে ডুয়াল SIM সাপোর্ট, ডুয়াল 4G VoLTE, Wi-Fi এবং Bluetooth 4.2। ক্যামেরা ডিপার্টমেন্টের দিক থেকে এই ফোনে থাকছে একটি মাত্রই 13MP OmniVision OV13B10 লেন্স, যা HDR, FHD+ ভিডিয়ো রেকর্ডিং সাপোর্ট করবে। পাশাপাশিই আবার জিওফোন নেক্সট এর সিঙ্গল ক্যামেরা সেটআপ নাইট মোডও সাপোর্ট করবে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে GalaxyCore এর 8MP GC0834W ফ্রন্ট ফেসিং ক্যামেরাও থাকছে।

এই মুহূর্তে ভারতে সবথেকে সস্তার 4G স্মার্টফোন হল iTel A53, যার দাম 4,999 টাকা। মুকেশ আম্বানি ইঙ্গিত দিয়েছিলেন যে, JioPhone Next ভারতের সবথেকে কম দামের 4G স্মার্টফোন হতে চলেছে। আর সেখান থেকেই মনে করা হচ্ছে, ভারতে জিওফোন নেক্সট 5,000 টাকারও কম দামে লঞ্চ করা হতে পারে। এমনকী JioPhone Next ভারতে iTel A53 ফোনের থেকেও কম দামে লঞ্চ হলে অবাক হওয়ার মতো বিষয় হবে না।

আরও পড়ুন: Redmi Note 9: মাত্র ১২,০০০ টাকায় ৪ জিবি RAM, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, জানুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest