Tiktok-এর জায়গা নিতে এল ফেসবুকের নতুন অ্যাপ BARS, ভিডিয়ো বানাতে পারবেন র‍্যাপাররা

নতুন অ্যাপ এনেছে ফেসবুক। জনপ্রিয় চিনা অ্যাপ ‘টিকটক’-এর মতো পরিষেবা দেবে এই অ্যাপ।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নতুন অ্যাপ এনেছে ফেসবুক। জনপ্রিয় চিনা অ্যাপ ‘টিকটক’-এর মতো পরিষেবা দেবে এই অ্যাপ। ফেসবুকের এই নতুন অ্যাপের নাম BARS। মূলত র‍্যাপারদের জন্যই এই অ্যাপ আনা হয়েছে। শোনা গিয়েছে, বাডিং র‍্যাপারদের টার্গেট করেই এই অ্যাপ লঞ্চ করেছে ফেসবুক।

ফেসবুকের New Product Experimentation (NPE) R&D টিম এই অ্যাপ নির্মাণ করেছে। আপাতত বিটা টেস্টারদের জন্য এই অ্যাপ কাজ করছে। জানা গিয়েছে, এই BARS অ্যাপে এমন কিছু টুল রয়েছে, যার সাহায্যে র‍্যাপাররা ভিডিয়ো বানিয়ে আপলোড করতে পারবেন। এর জন্য স্পেশ্যাল কোনও স্কিল প্রয়োজন হবে না। আগে থেকেই বিট রেকর্ড করা থাকবে এই অ্যাপে। সেই বিট অনুযায়ী র‍্যাপাররা নিজেদের কথা বসিয়ে দিতে পারবেন। ফেসবুক ইউজাররা এই অ্যাপ ব্যবহার করতে পারবেন। কর্তৃপক্ষ জানিয়েছেন, এই BARS অ্যাপের সাহায্যে র‍্যাপ তৈরি করতে হলে, আগাম কোনও অভিজ্ঞতা থাকার দরকার নেই।

আরও পড়ুন:  বিচ্ছেদেরও স্বাধীনতা নেই! থাকতে হবে ‘কুলিং পিরিয়ড’- এ, নয়া নিয়মে সরগরম চিন

শুধুমাত্র প্রি-রেকর্ডেড বিট নয়, BARS অ্যাপে থাকবে রাইমিং ডিকশনারি। এছাড়াও থাকবে একটি চ্যালেঞ্জ মোড। যার সাহায্যে একজন ইউজার ফ্রিস্টাইলের ক্ষেত্রে নিজের যোগ্যতা দেখা পারবেন। এক্ষেত্রে অটো-সাজেস্টেড ওয়ার্ড ক্লু পাওয়া যাবে। এর পাশাপাশি অসংখ্যা অডিয়ো এবং ভিজুয়াল ফিল্টার থাকবে এই অ্যাপে। এছাড়াও আগে থেকেই এই BARS অ্যাপে ক্লিন, অটো-টিউন, ইম্যাজিনারি ফ্রেন্ডস এবং এএম রেডিয়ো (ভোকাল আউটপুট বদল করার জন্য) এইসব ফিচার BARS অ্যাপে যুক্ত থাকবে।

র‍্যাপ ভিডিয়ো তৈরি করার পর, নিজের ফোনে এই ভিডিয়ো সেভ করে রাখতে পারবেন ইউজাররা। এরপর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা যাবে এই ভিডিয়ো। আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রে খুব সীমিত সংখ্যক আইওএস ইউজার এই অ্যাপ ডাউনলোড করতে পারবেন। আগ্রহীরা আবার BARS অ্যাপের ওয়েটলিস্টে নিজেদের নাম নথিভুক্ত করার অপশন পাবেন।

আরও পড়ুন: ডিএসএলআর ক্যামেরা ও মিররলেস ক্যামেরার মধ্যে কোনটি বেস্ট?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest