Happy Holi 2021: রঙের হাত থেকে ফোনকে বাঁচাতে জেনে নিন কিছু স্মার্ট টিপস ও ট্রিকস

স্মার্টফোন পকেটে দোল খেলতে চাইলে স্মার্টফোনের সঠিক সুরক্ষা নিশ্চিত করতে হবে। রঙের উৎসবে মেতে ওঠার আগে জেনে নিন জেনে নিন কিছু স্মার্ট ট্রিকস।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

স্মার্টফোন ছাড়া আজকাল এক মুহুর্ত সময় থাকা সম্ভব নয়। অনেকেই ২৪ ঘন্টা স্মার্টফোন নিজের সাথে রাখেন। দোলের সময় স্মার্টফোনের চিন্তায় অনেকেই ভালো ভাবে রঙের উৎসব উপভোগ করতে পারেন না। স্মার্টফোনের প্রধান শত্রু ধুলো ও জল। দোলের সময় চারদিকে ধূলোর মতো রঙ আর জল উপস্থিত থাকে। কিছু বুঝে অঠার আগেই হয় আক্রমন। স্মার্টফোন পকেটে দোল খেলতে চাইলে স্মার্টফোনের সঠিক সুরক্ষা নিশ্চিত করতে হবে। রঙের উৎসবে মেতে ওঠার আগে জেনে নিন জেনে নিন কিছু স্মার্ট ট্রিকস।

  • জিপার ব্যাগ ব্যবহার করুন

বাজারে ওয়াটার প্রুফ জিপার ব্যাগ কিনতে পাওয়া যায়। প্লাস্টিকের তৈরী এই ব্যাগগুলি বাড়ির কাছের দোকানে অথবা অনলাইনে সহজেই পেয়ে যাবেন। এই ব্যাগের মধ্যে ফোন ঢুকিয়ে পারপর দোল খেলুন। প্রয়োজনে একাধিক প্যাকেট ব্যবহার করুন। এতে ফোনের সুরক্ষা বাড়বে।এই ব্যাগ ব্যবহার করলে দোল খেলার সময় পকেট থেকে ফোন বার করলেও কোনও সমস্যা হবে না। পাড়ার দোকানে এই ব্যাগ পাওয়া না গেলে অ্যামাজন অথবা ফ্লিপকার্টের মতো জনপ্রিয় অনলাইন শপিং ওয়েবসাইটে সহজেই জিপার ব্যাগ কিনতে পারবেন।

Holi 2018.png?Xil

 

  • ওয়াটারপ্রুফ কেস

স্মার্টফোনের জন্য বাজারে ওয়াটারপ্রুফ কেস কিনতে পাওয়া যায়। এই ধরনের কেস ব্যবহার করলে ফোনের ভিতরে জল অথবা ধুলো ঢোকার সম্ভাবনা অনেকটাই কমে যায়। দোলের আগে এই ধরনের কেস ট্রাই করে দেখতে পারেন। নিঃসন্দেহে এই কেস আপনার ফোনকে দোলের রঙের হাত থেকে সুরক্ষিত রাখতে সাহায্য করবে।

  • ব্লুটুথ হেডসেট ব্যবহার করুন

দোলের সময় খুব বেশি ফোনে কথা বলার প্রয়োজন হলে ব্লুটুথ হেডসেট ব্যবহার করুন। বার বার পকেট থেকে ফোন বার করলে স্মার্টফোন ক্ষতির সম্ভাবনা বেড়ে যায়। পকেটে ওয়াটারপ্রুফ কেসের মধ্যে ফোন রাখুন।

আরও পড়ুন: Holi Wishes in Bengali : বসন্ত উৎসবে এই আন্তরিক শুভেচ্ছা বার্তাগুলি পাঠান আপনার প্রিয়জনদের

  • পুরনো স্মার্টফোন ব্যবহার করুন

দোলের সময় নিজের লেটেস্ট ফোনটি ঘরে রেখে পুরনো স্মার্টফোন থাকলে সেই ফোনে সিম কার্ড ঢুকিয়ে বাইরে যান। সেই ফোন কোনও কারনে খারাপ হলে ক্ষতির পরিমান কমবে। পরে বাড়ি ফিরে আবার সিম কার্ড বদল করে নিতে পারবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest