Holi Colours: How to remove stubborn colors of Holi

Holi Colours: দোল খেলে ভূত? জেনে রাখুন অবাধ্য রং তোলার ৫ টিপ্‌স

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দোল খেলা তো হল। এ বার বাড়ি ফিরে স্নান করার পালা। কিন্তু তাতে কি আর রং ওঠে? বাঁদুরে রং এখন জাঁকিয়ে বসেছে আপনার ত্বকে, চুলে। এখন টানা তিন চার দিন আপনার শরীরেই বাসা বেঁধেছে সে। কলেজে, অফিসে, অন্য অনুষ্ঠানে যাওয়াই চাপের। তাই জেনে নিন অবাধ্য রং তোলার ছোট্ট কয়েকটা টিপ্‌স।

গা, চুল, নখ থেকে কীভাবে রং দূর করবেন?

  • নরমাল সাবান বা বডিওয়াশ দিয়ে স্নান করেন তেমন করুন। তারপর তেল মাখুন গায়ে। এবার একটা তোয়ালে দিয়ে ভালো করে গা মুছে নিন। এতে যেমন আপনার ত্বক ভালো থাকবে, তেমনই গায়ের রঙও উঠে যাবে।
  • মুখ থেকে রং তোলার জন্য আপনি ডিপ ক্লিনজিং ফেসওয়াশ ব্যবহার করতে পারে। এটা দিয়ে ভালো করে মুখ ধুয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এছাড়া রং খেলতে নামার আগে ভালো করে শরীরে, মুখে তেল মেখে নিন। সঙ্গে লাগিয়ে নিন সানস্ক্রিন। এতে ত্বকে তেমন রং বসবে না। ফলে পরে তুলতে ফেলতে সুবিধা হবে।

আরও পড়ুন: Lip Care: পুরোপুরি শীত আসার আগেই ঠোঁট ফাটছে? জানুন রোধ করার সহজ ঘরোয়া উপায়

  • চুল থেকে রং তুলতে যতক্ষণ না মাথা থেকে পুরো রং যাচ্ছে ততক্ষণ শ্যাম্পু করুন, প্রয়োজনে ২-৩ বার। কিন্তু তারপর যেন অবশ্যই কন্ডিশনার ব্যবহার করেন। এই ধাপ মিস করলে চলবে না। রং খেলার পর চুলে হাইড্রেশন লাগে। এবং স্নান করে ওঠার পর অবশ্যই চুলে সেরাম লাগান। এতে চুল নরম থাকবে।
  •  নেইলপলিশ পরে রং খেলুন। রং খেলা হয়ে গেলে রিমুভার দিয়ে নেইলপলিশ তুলে দিন। তাহলেই নখে আর রং লাগবে না। একান্ত যদি রং লেগে থাকে নখে তাহলে ভিনেগার বা বাদাম তেল দিয়ে উষ্ণ গরম জলে নখ খানিকক্ষণ ভিজিয়ে মুছে নিন। রং উঠে যাবে এতে।

আরও পড়ুন: Ice Facial: গরমে পার্লারে না গিয়ে বরফ দিয়ে করুন মুশকিল আসান

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest