উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি!‌ ব্যাটসম্যানদের ঘুম কাড়তে আসছে পাকিস্তানের এই ফার্স্ট বোলার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উচ্চতা সাত ফুট ছয় ইঞ্চি। বিশ্বের যে কোনও ব্যাটসম্যানের ঘুম কেড়ে নিতে আসছেন বিশ্বের সবচেয়ে লম্বা পেস বোলার মুদাস্সির গুজ্জর।

পাকিস্তানকে সাধারণত ফার্স্ট বোলারের কারখানা বলা যেতে পারে। পৃথিবীর শ্রেষ্ট ফার্স্ট বোলাররা পাকিস্তানে জন্ম নিয়েছেন। সেই তালিকায় নিজের নামটা দেখতে চাইছেন ২১ বছরের পাক ক্রিকেটার মুদাস্সির গুজ্জর। ২১ বছর বয়সে তিনি পিসিএল–এর একটি দলের সদস্যপদ পেয়েছেন। লাহোরের হয়ে খেলবেন তিনি। তবে তাঁর স্বপ্ন একদিন জাতীয় পাকিস্তান দলের হয় খেলা।

আরও পড়ুন: ধোনিদের বিরুদ্ধে মহাযুদ্ধের আগে টিম সাজানো নিয়ে চিন্তায় KKR

মুদাস্সিরের বাবা হাসিম মহম্মদ বা মা পরভিনের উচ্চতা স্বাভাবিক মানু্ষের মতোই ছিল। একজনের উচ্চতা পাঁচ ফুটের কাছাকাছি, একনজের পাঁচ ফুট তিন ইঞ্চি। কিন্তু হাইস্কুলে পড়ার সময়েই মুদাস্সিরের উচ্চতা সাত ফুট পেরিয়ে গিয়েছিল। সাধারণ ছাত্রদের মধ্যে উচ্চতম পড়ুয়া ছিল সে। তিনি জানিয়েছেন, একটা সময়ের পর গিয়ে তাঁর মা, বাবা, অত্যন্ত দ্বিধায় পড়ে গিয়েছিলেন এই ভেবে যে ছেলে তো বাড়তেই থাকছে। থামার কোনও লক্ষণ তাঁর মধ্যে নেই। এরপর চিকিৎসকের পরামর্শ নেওয়ায় তিনি বলেন হরমোনের কারণে এভাবে উচ্চতা বেড়ে গিয়েছে মুদাস্সিরের। এখন, এই ২১ বছর বয়সে তাঁর উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি। তারপর আর উচ্চতা বাড়েনি বলেই জানিয়েছেন তিনি।

এই উচ্চতার কারণেই তাঁকে নানা রকমের ঝামেলায় পড়তে হয়েছে বারবার। তিনি বলেছেন, স্কুলে তাঁকে নানা কথা শোনাতো তাঁর সহপাঠীরা। বড় কোনও রিক্সা বা ভ্যানে তিনি বসতে পারতেন না কারণ, তাঁর পা এতটাই বড় যে ব্যথা লাগতে থাকে। এমনকী, নিজের পায়ের মাপে জুতোটাও সময় মতো দোকান থেকে কিনতে পারতেন না তিনি। কারণ, পেতেনই না। অর্ডার দিয়ে বানাতে হত। তবে এখন এই উচ্চতায় প্লাস পয়েন্ট দাঁড়িয়েছে তাঁর। বড় বড় পা থাকার জন্য তিনি এখন জোরে দৌড়তে পারেন। আশা করেন, একদিন পৃথিবীর দ্রুততম বোলার হতে পারবেন।

আরও পড়ুন: SRH vs KXIP: একা লড়লেন পুরান, ব্যাটিং ব্যর্থতায় ফের হার পাঞ্জাবের, বড় জয় পেলেন ওয়ার্নাররা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest