ISL 2020-21: ত্রাতা সেই রয় কৃষ্ণ, জয়ে ফিরল এটিকে মোহনবাগান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পরপর দু’‌ম্যাচে পয়েন্ট নষ্টের পর জয়ে ফিরল এটিকে মোহনবাগান (ATK Mohunbagan)। জামেশদপুরের (Jamshedpur FC) কাছে হারের পর হায়দরাবাদের (Hyderabad FC) সঙ্গে ড্র করেছিল সবুজ–মেরুন ব্রিগেড। শেষপর্যন্ত বুধবার এফসি গোয়াকে (FC Goa) ১–০ গোলে হারিয়ে মূল্যবান তিন পয়েন্ট পেল তাঁরা। সৌজন্যে সেই রয় কৃষ্ণ (Roy Krishna)। এটিকে মোহনবাগানের হয়ে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন তিনি।

এফসি গোয়ার বিরুদ্ধে ১-০ গোলে জয়ের সুবাদে মোহনবাগান ম্যাচ থেকে পুরো ৩ পয়েন্ট ঘরে তোলে। ফলে ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসে এটিকে। যদিও মুম্বই সিটিকে টপকে শীর্ষে ওঠা হল না হাবাসদের। মুম্বইও ৬ ম্যাচে ১৩ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে তারা বেশি গোল করার সুবাদে লিগ টেবিলের এক নম্বর স্থান নিজেদের দখলে রাখে। গোয়া ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ৬ নম্বরেই থেকে যায়।

আরও পড়ুন: বাড়ি ফিরেই ছেলেকে খাওয়াতে বসলেন হার্দিক! মুগ্ধ নেটিজেনরা

এদিন শুরু থেকেই বিপক্ষকে চাপে রেখেছিলেন হাবাসের ছেলেরা। দু’‌ম্যাচে জয় যে পাননি তা রয় কৃষ্ণদের খেলা দেখেই বোঝা যাচ্ছিল। ‌আট মিনিটে গোলের কাছাকাছি পৌঁছেও গিয়েছিলেন ডেভিড উইলিয়ামস। গোয়া রক্ষণের ভুলে রয় কৃষ্ণ হয়ে বল চলে গিয়েছিল প্রণয়ের কাছে। তাঁর পাস একদম ফাঁকায় পেয়েছিলেন উইলিয়ামস। কিন্তু অল্পের জন্য গোল মিস করেন তিনি। এরপর অবশ্য ধীরে ধীরে ম্যাচে ফেরে গোয়া। দু’‌দলই এরপর বেশ কয়েকটা সুযোগ পেয়েছিল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় প্রথমার্ধে কেউই গোল করতে পারেননি। উলটে মাথা গরম করায় দু’‌দলেরই কয়েকজনকে হলুদ কার্ড দেখান রেফারি।

দ্বিতীয়ার্ধের শুরুটাও দু’‌দলই আক্রমণাত্মকভাবে করে।। কিন্তু এটিকে মোহনবাগানের তুলনায় আক্রমণের ঝাঁজ বেশি ছিল এফসি গোয়ার। বিশেষ করে তা বেড়ে যায় ব্র্যান্ডন মাঠে নামার পরই। এই সময় বেশ কয়েকটি দুরন্ত সেভও করতে হয় অরিন্দমকে। না হলে যেকোনও সময় পিছিয়ে পড়তে পারত এটিকে মোহনবাগান। তবে শেষপর্যন্ত গোলমুখ খুললেন সেই রয় কৃষ্ণই। কাউন্টার অ্যাটাকে একেবারে গোলের সামনে পৌঁছে গিয়েছিলেন রয় কৃষ্ণ। শেষপর্যন্ত তাঁকে ফাউল করতে বাধ্য হন এফসি গোয়ার ডিফেন্ডার। স্বভাবতই পেনাল্টির নির্দেশ দেন রেফারি। যা থেকে এটিকে মোহনবাগানকে এগিয়ে দেন রয় কৃষ্ণ। এরপর চেষ্টা করেও আর গোল শোধ করতে পারেনি এফসি গোয়া।

আরও পড়ুন: বাবা হলেন কেন উইলিয়ামসন, অভিনন্দন জানাল ICC

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest