মদ কোম্পানির লোগো দেওয়া জার্সিতে ‘না’, বাবর আজমের আর্জি মেনে নিল ক্লাব

দিন কয়েক আগেই ব্যাট হাতে বিরাট কোহলির মাইলস্টোন ছুঁয়ে শিরোনামে উঠে এসেছিলেন বাবর আজম (Babar Azam)। এবার জার্সিতে একটি লোগো নিয়ে আপত্তি তুলে খবরে পাক অধিনায়ক। ইংলিশ কাউন্টি ক্লাব সামারসেটের হয়ে খেলেন বাবর। কিন্তু এবার সেই দলের জার্সি গায়ে চাপাতে নারাজ তিনি। কেন? কারণ জার্সিতে রয়েছে একটি মদের ব্র্যান্ডের লোগো। আর এতেই আপত্তি বর্তমান পাক দলের সেরা তারকার।

জার্সি থেকে অ্যালকোহল প্রস্তুতকারক কোম্পানির লোগো সরানোর জন্য সমারসেট কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেছিলেন তিনি। তাঁর আবেদনে সাড়া দিয়েছে ক্লাব। কাউন্টি ক্রিকেটের জনপ্রিয় ক্লাব বাবর আজমের জার্সি থেকে সেই লোগো সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন: ছাড়পত্র দিল না বাংলাদেশ বোর্ড, কেকেআরের অফার থাকলেও খেলা হল না মুস্তাফিজুরের

ইংল্যান্ডের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে পাকিস্তান। আর তার পরই চলতি টি-২০ ব্লাস্ট ইভেন্ট খেলতে সমারসেট শিবিরে যোগ দিয়েছেন পাকিস্তানের তারকা বাবর। প্রথম ম্যাচে নেমে ভাল রান করেছেন। কিন্তু গোলযোগ বাঁধে এর পরই। তিনি ক্লাবকে জানিয়ে দেন, জার্সির পিছনে অ্যালকোহল প্রস্তুতকারক সংস্থার লোগো নিয়ে তিনি আর কোনও ম্যাচ খেলতে নামবেন না। এদিকে ক্লাবের সঙ্গে সেই সংস্থার চুক্তি হয়েছে। ফলে মহাসমস্যায় পড়ে সমারসেট। আসলে অ্যালকোহল কোম্পানির লোগো লাগানো জার্সি পরে প্রথম ম্যাচ খেলায় সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হতে হয়েছিল বাবরকে। সমারসেট এবার তাঁকে জানিয়েছে, যতদিন তিনি ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছেন ততদিন তাঁর জার্সিতে ওই লোগো থাকবে না।

সমারসেটের হয়ে প্রথম ম্যাচে ৪২ রানের পাশাপাশি একটি দুরন্ত ক্যাচ নিয়ে দলের জয়ে অন্যতম ভূমিকা রেখেছিলেন বাবর। ফলে তাঁর মতো তারকাকে কোনোভাবেই ছাড়তে চায় না সমারসেট। তাই পাক তারকার আবদার মেনে নিয়েছে কাউন্টি ক্লাব। তবে বাবরই প্রথম নন, এর আগে হাসিম আমলা, ইমরান তাহির, মঈন আলি, আদিল রশিদ-সহ বহু মুসলিম ক্রিকেটার মদের কোম্পানির প্রচারের থেকে নিজেদের বিরত রেখেছেন।

আরও পড়ুন: PUBG ব্যান হতেই নিজের নতুন গেম নিয়ে FAU-G নিয়ে হাজির অক্ষয় কুমার