Babar Azam smashes his second T20I century, eclipses Kohli again

Babar Azam: শতরান করে ছন্দে ফিরলেন বাবর, টপকে গেলেন বিরাটকেই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এশিয়া কাপে বাবর আজম একেবারেই ছন্দে ছিলেন না। এবং এর কারণে তিনি আইসিসি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে তাঁর এক নম্বর জায়গাটিও হারিয়েছেন। তবে ইংল্যান্ডের বিপক্ষে চলতি হোম সিরিজে পাক অধিনায়ক ফর্মে ফিরে আসেন এবং সেঞ্চুরি করে তিনি ছন্দে ফেরেন। সেই সঙ্গে অনেক রেকর্ডও ভেঙে দেন।

বৃহস্পতিবার করাচিতে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৬৬ বলে অপরাজিত ১১০ রান করেন বাবর। সেই সঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটে ৮,০০০ রান হয়ে গেল তাঁর। এই মাইলফলকে পৌঁছতে তাঁর লাগল ২১৮টি ইনিংস। পিছনে ফেললেন কোহলিকে। ভারতের প্রাক্তন অধিনায়ক টি-টোয়েন্টি ক্রিকেটে আট হাজার রানের মাইলফলকে পৌঁছতে ২৪৩টি ইনিংস নিয়েছিলেন। এই তালিকায় এখনও শীর্ষে ক্রিস গেল। ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটার ২১৩টি ইনিংসে আট হাজার রানের মাইলফলকে পৌঁছন।

আরও পড়ুন: Asia Cup 2022: নাসিম শাহের দুই ছক্কায় আফগানিস্তানকে হারাল পাকিস্তান, রোহিতদের ছুটি হয়ে গেল এশিয়া কাপ থেকে

অধিনায়ক হিসেবে মাত্র তিন জন খেলোয়াড় আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একের বেশি সেঞ্চুরি করেছেন। যার মধ্যে প্রথম নামটি হল রোহিত শর্মার, দ্বিতীয় সুইজারল্যান্ডের ফাহিম নাজির এবং এ বার এই তালিকায় যোগ হয়েছে বাবরের নামও। এই তিন জন খেলোয়াড়ই অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দু’টি করে সেঞ্চুরি করেছেন। ইংল্যান্ডের বিপক্ষে অপরাজিত ১১০ রান করেন বাবর। বাবর ৬৬ বলে ১১টি চার ও পাঁচটি ছক্কার হাত ধরে ১১০ রান করেন। আর তাঁর এই ইনিংসের হাত ধরেই সাত ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজে ১-১ সমতা ফেরাল পাকিস্তান।

আরও পড়ুন: দেশের সবথেকে তরুণ অধিনায়ক টাইগার পাতৌদিকে আজ স্মরণ করার দিন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest