খেলরত্ন সম্মানে ভূষিত হতে চলেছেন রোহিত! অর্জুনে মনোনীত তিন ক্রিকেটার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান রাজীব গান্ধী খেলরত্নের জন্য রোহিত শর্মার নাম প্রস্তাব করল বিসিসিআই। অর্জুন পুরস্কারের জন্য অভিজ্ঞ ইশান্ত শর্মা ও শিখর ধাওয়ানের সঙ্গে মহিলা ক্রিকেট দলের নির্ভরযোগ্য অল-রাউন্ডার দীপ্তি শর্মাকে মনোনীত করল ভারতীয় ক্রিকেট বোর্ড।

পারফরম্যান্সই যোগ্যতার মাপকাঠি। বাইশ গজে পারফরম্যান্সই শেষ কথা বলে। ব্যাট হাতে সে প্রমাণ বারবার দিয়েছেন রোহিত। বিশেষ করে ২০১৯ বিশ্বকাপে। টুর্নামেন্টে পাঁচটি সেঞ্চুরির পাশে জ্বলজ্বল করছে তাঁর নাম। শুধু তাই নয়, বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিকও তিনি। আর সেই অসাধারণ পারফরম্যান্সের জন্যই ভারতীয় বোর্ড (BCCI) খেলরত্নের যোগ্য হিসেবে বেছে নিয়েছে ভারতীয় ওপেনারকে। শনিবারই তাঁর নাম মনোনয়নের কথা ঘোষণা করে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “নানা দিক পর্যালোচনার পরই তালিকা তৈরি করা হয়েছে। সীমিত ওভারের ক্রিকেটে বেঞ্চমার্ক তৈরি করেছে রোহিত। এমন কিছু রেকর্ড গড়েছে, যা কল্পনাতীত। তাই মনে হয়েছে, এই সম্মানের যোগ্য ও-ই।”

আরও পড়ুন: করোনার কোপ: অনির্দিষ্টকালের জন্য স্থগিত ভারতের সবচেয়ে বড় স্পোর্টস ইভেন্ট

এদিকে অর্জুন পুরস্কারের জন্যও তিন তারকাকে বেছে নিয়েছে বোর্ড। দ্বিতীয়বারের জন্য মনোনীত করা হয়েছে শিখর ধাওয়ানকে। ২০১৮ সালে অর্জুন হওয়ার স্বপ্নভঙ্গ হয়েছিল তাঁর। এবার ভাগ্যের শিঁকে ছেঁড়ে কি না, সেটাই বড় প্রশ্ন। কারণ দৌড়ে তাঁর সঙ্গে রয়েছেন দলের আরেক সিনিয়র ক্রিকেটার ইশান্ত শর্মা। তবে এই তালিকায় জশপ্রীত বুমরাহর নাম না থাকাটা খানিকটা অবাকই করেছে ক্রিকেটপ্রেমীদের। কারণ শোনা গিয়েছিল, গত চার বছরে দুরন্ত পারফরম্যান্সের জন্য নাকি অর্জুনের জন্য বোর্ডের প্রথম পছন্দ বুমরাহই। গতবার তাঁর নাম পাঠানো হলেও সিনিয়র হিসেবে বাজিমাত করেন রবীন্দ্র জাদেজা। এবারও অর্জুন অধরাই রয়ে গেল ভারতীয় পেসারের।

এদিকে মহিলা ক্রিকেটারদের বিভাগে এই সম্মানের জন্য বিসিসিআই বেছে নিয়েছে অলরাউন্ডার দীপ্তি শর্মাকে। গত তিন বছর ধরে টি-টোয়েন্টি এবং ওয়ানডে-তে ধারাবাহিক পারফরম্যান্সের জন্যই দীপ্তির নাম অর্জুনের জন্য সুপারিশ করা হয়েছে।

আরও পড়ুন: অবসর নিচ্ছেন ধোনি, জল্পনায় মেজাজ হারালেন সাক্ষী

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest