IPL 2021: bengal pacer ishan porel debut punjab kings vs rajasthan royals

IPL 2021: দীর্ঘ প্রতীক্ষার অবসান! অভিষেক করলেন বাংলার ঈশান পোড়েল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অবশেষে অপেক্ষার অবসান ঘটল। দীর্ঘ প্রতীক্ষার ফল পেল বাংলার তরুণ ও দুরন্ত পেস বোলার ঈশাণ পোড়েল (Ishan Porel)। অতীতে পঞ্জাব কিংস দলে সুযোগ পেয়েছিলেন বাংলার ঈশান পোড়েল। পঞ্জাব দলে দু’বছর থাকলেও প্রথম বছর একটি ম্যাচেও সুযোগ হয়নি তাঁর। তবে অপেক্ষা ও দীর্ঘ লক্ষ্য  এবার ঈশাণের অন্যতম স্বপ্ন পূরণ করল আইপিএলের মঞ্চে। পঞ্জাব কিংসের হয়ে লোকেশ রাহুলদের দলে একাদশে সুযোগ হল চন্দনগরের পেস বোলারের।

মঙ্গলবার দুবাইয়ে মুখোমুখি হয়েছে পঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালস। এই ম্যাচেই অভিষেক হল পোড়েলের। টসের সময়ই প্রথম একাদশ ঘোষণা করেন অধিনায়ক কেএল রাহুল। তখনই জানা যায় যে এই ম্যাচে খেলছেন চন্দননগরের পোড়েল। এই পঞ্জাবেই খেলেন বাংলার তারকা মহম্মদ শামি। ফলে বাংলার এই পেস জুটি কেমন পারফর্ম করেন, সেই দিয়ে তাকিয়ে থাকবে বাংলার ক্রিকেট মহল।

টি-টোয়েন্টিতে ঈশানের রেকর্ড বেশ ঈর্ষণীয়। এখনও পর্যন্ত ১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন চন্দননগরের পেসার। তাতে নিয়েছেন ২৯টি উইকেট। তাঁর ইকনমি রেটও বেশ আকর্ষণীয়। ওভার প্রতি মাত্র ৬.৪৬ রান খরচ করেছেন। প্রত্যেক ১৪.৬ বল অন্তর উইকেট নিয়েছেন ঈশান।

আইপিএলের দ্বিতীয় পর্বে প্রথম মাঠে নামছে প্রীতি জিন্টার দল পঞ্জাব কিংস। প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস। ৮ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে রয়েছে পঞ্জাব। এক ম্যাচ কম খেলে ৬ পয়েন্ট নিয়ে ছ নম্বরে রয়েছে রাজস্থান। সব মিলিয়ে মঙ্গলবারের ম্যাচ দুই দলের কাছেই গুরুত্বপূর্ণ। যে দল জিতবে, প্লে অফের দৌড়ে টিকে থাকবে। হারলে পয়েন্ট টেবিলের প্রথম চারে থাকা আরও কঠিন হয়ে দাঁড়াবে। এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পঞ্জাব কিংস অধিনায়ক কে এল রাহুল।

রাহুল বলেছেন, ‘উইকেট বেশ সজীব মনে হচ্ছে। জানি না কেমন আচরণ করবে। আমি ব্যক্তিগতভাবে রান তাড়া করতে পছন্দ করি। দুবাইয়ে ফিরতে পেরে ভাল লাগছে। আগের বার এখানে খেলে অনেক কিছু শিখতে পেরেছিলাম। দলের বেশিরভাগ ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত ছিল আর তাই প্রস্তুতির সমস্যা হবে না।’ তবে জন্মদিনে ক্রিস গেলের ঝড় দেখা হচ্ছে না ভক্তদের। রাহুল জানিয়েছেন, গেলকে ছাড়াই মাঠে নামছেন তাঁরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest