Deepika Padukone, Ranveer Singh Set To Bid For New IPL Team Alongside Adani Group, Manchester United

IPL 2022: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পর দল কিনতে আগ্রহ প্রকাশ রণবীর-দীপিকার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) কর্ণধার গ্লেজার্স পরিবারের পর আইপিএলের দল কিনতে নাকি আগ্রহ দেখিয়েছেন বলিউডের তারকা দম্পতি রণবীর সিং (Ranveer Singh) এবং দীপিকা পাড়ুকোন। একাধিক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে এমনটাই খবর। শোনা যাচ্ছে, দীপিকা এবং রণবীর অন্য কোনও শিল্পপতির সঙ্গে মিলে আইপিএলের দল কেনার জন্য দরপত্র জমা দিতে পারেন। সেক্ষেত্রে অন্য নামী সংস্থার সঙ্গে লড়তে হবে তাঁদের।

আগেই জানা গিয়েছিল যে, আগামী বছর থেকে ৮ দলের বদলে হবে ১০ দলের আইপিএল। আগামী ২৫ অক্টোবর এক জোড়া ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করবে বিসিসিআই। অর্থাৎ টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের পরের দিনই জানা যাবে আইপিএলের নতুন দুই দল হতে চলেছে কারা।

নতুন দুটি দলের জন্য গত ৩১ আগস্ট দরপত্র আহ্বান করে ভারতীয় বোর্ড (BCCI)। বোর্ডের তরফে জানানো হয়, আইপিএলের (IPL) নতুন দলের জন্য দরপত্র জমা দিতে প্রথমে বোর্ডের কাছ থেকে ১০ লক্ষ টাকা খরচ করে ‘ইনভিটেশন টু টেন্ডার’ অর্থাৎ দরপত্র জমা দেওয়ার আমন্ত্রণপত্র কিনতে হবে। বোর্ড আইপিএলের দল কেনার জন্য ন্যূনতম ২০০০ কোটি টাকা মূল্য নির্ধারণ করেছে। সেই সঙ্গে শর্ত রাখা হয়েছে, যে সংস্থাগুলি আইপিএলে দল কিনতে আগ্রহী তাঁদের ন্যূনতম সম্পত্তির মূল্য হতে হবে ৩ হাজার কোটি। সেই সংস্থার কর্ণধারের সম্পত্তির মূল্য হতে হবে আড়াই হাজার কোটি।

এরপরই জানা যায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, পল পোগবাদের ক্লাবের মালিক গ্লেজার পরিবার (Glazer family) নাকি আইপিএলে দল কিনতে ইচ্ছা প্রকাশ করেছে। নিয়ম অনুযায়ী বিদেশি কোনও কোম্পানির সফল ভাবে দর দিতে পারলে তাহলে তাদের ভারতে কোম্পানি তৈরি করতে হবে। এখনও জানা যায়নি যে, মার্কিনি সংস্থা গ্লেজার্স আনুষ্ঠানিক ভাবে ফ্র্যাঞ্চাইজি হওয়ার জন্য় দরপত্র জমা দিয়েছে কিনা!

একাধিক সংবাদমাধ্যমের দাবি, আইপিএলের মাধ্যমে ক্রিকেট ব্যবসায় প্রবেশে আগ্রহী দীপিকা এবং রণবীর। তাঁরা অন্য সংস্থার সঙ্গে হাত মিলিয়ে দল কেনার চেষ্টা করছেন। যদিও, আইপিএলের দল কিনতে হলে তাঁদের লড়তে হবে আদানি গ্রুপ, টরেন্ট ফার্মা, অরবিন্দ ফার্মা, আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ, জিন্দাল স্টিল, হিন্দুস্তান টাইমস মিডিয়া-সহ আরও ৩টি সংস্থার সঙ্গে। কারণ এই সংস্থাগুলিও দল কিনতে আগ্রহ দেখিয়েছে।

এদিকে, আইপিএলের নতুন দুটি দল কোন শহর থেকে নেওয়া হবে, সেটা নিয়েও জোর জল্পনা চলছে ক্রিকেট মহলে। তবে আপাতত বোর্ড সূত্রের খবর, নতুন দল পাওয়ার ব্যাপারে এগিয়ে আছে আহমেদাবাদ এবং লখনউ। এর মধ্যে আহমেদাবাদে নতুন দল তৈরি হওয়া কার্যত নিশ্চিত।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest