পিছিয়েই গেল টি টোয়েন্টি বিশ্বকাপ, প্রবল হল আইপিএল-এর সম্ভাবনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবছরের মতো স্থগিত হল টি-টোয়েন্টি বিশ্বকাপ। সোমবার বিসিসিআইয়ের সঙ্গে বোর্ড মিটিংয়ের পরই এই বড় ঘোষণা করে আইসিসি (ICC)। যার ফলে চলতি বছরই যে আইপিএলের আসর বসতে চলেছে, তা কার্যত নিশ্চিত হয়ে গেল।

আইসিসির এদিনের ঘোষণায় মুখের হাসি চওড়া হল বিসিসিআইয়ের (BCCI)। কারণ চলতি বছর সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যেই আইপিএল (IPL) আয়োজনের পরিকল্পনা করছিল ভারতীয় বোর্ড। এবার বিশ্বকাপ হচ্ছে না, নিশ্চিত হয়ে যাওয়ায় ওই সময় টুর্নামেন্ট আয়োজনে আর কোনও সমস্যা রইল না। অস্ট্রেলিয়ার মাটিতে চলতি বছরের টি-২০ বিশ্বকাপ শুরু হওয়ার কথা ছিল আগামী ১৮ অক্টোবর। সেই সময়ের মধ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার সম্ভাবনা কম বুঝেই পিছনে হাঁটে আইসিসি। বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ১৫ নভেম্বর।

আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার সিটিকে ছিটকে ফাইনালে ওঠার রেকর্ড আর্সেনালের

ক্রিকেট অস্ট্রেলিয়া আগেই জানিয়েদিয়েছিল করোনা মহামারির মাঝে তাদের পক্ষে নিরাপদে এতবড় টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হবে না। তা সত্ত্বেও আইসিসি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করার সিদ্ধান্ত নেয়। গত দু’টি বোর্ড মিটিংয়ে টি-২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার কথা থাকলেও শেষমেশ ধীরে চলো নীতি অবলম্বন করে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা। তবে দ্বি-পাক্ষিক ক্রিকেট সিরিজ ও আইপিএল নিয়ে ক্রমাগত চাপ বাড়তে থাকায় সোমবারের বৈঠকেই জল্পনায় ইতি টেনে দেওয়ার সিদ্ধান্ত নেয় আইসিসি।

বৈঠকে সিদ্ধান্ত হয়, ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে হবে টি টোয়েন্টি বিশ্বকাপ। পরের বছরও একই সময়ে হবে টি টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৩ সালে ভারতে হবে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও আইসিসির এই সিদ্ধান্তের দিকেই তাকিয়েছিল। কারণ টি টোয়েন্টি বিশ্বকাপ না হলে সেই উইন্ডোতে আইপিএল করার কথা ভাবছিল বোর্ড।

আরও পড়ুন: Gorgeous! থ্রোব্যাক ছবি পোস্ট করে ফের একবার ঝড় তুললেন সানিয়া মির্জা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest