IND Vs AFG: Jasprit Bumrah Takes 4, Afghanistan Sets 273 Runs Target For India

IND Vs AFG: ICC World Cup: ঘরের মাঠে ভারতকে বেগ দিচ্ছে আফগানিস্তান, ২৭২ স্কোর রশিদদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতের পেস দাপট সামলে ভালো স্কোর গড়ল আফগানিস্তান। অধিনায়ক শাহিদির ৮০ এবং আজমতউল্লাহ ওমরজাইয়ের ৬২ রানের সৌজন্যে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৭২ রান তুলেছে আফগানিস্তান।

বুধবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। দুই ওপেনার গুরবাজ এবং জাদরান স্কোরবোর্ডে ৩২ রান তোলেব। জাদরানকে (২২) ফেরান বুমরাহ। আইপিএলে কেকেআর-এর হয়ে খেলেন গুরবাজ (২১)।  বিপজ্জনক ব্যাটার তিনি। কিন্তু এদিন বিধ্বংসী মেজাজে ধরা দেননি তিনি। পাণ্ডিয়া ফেরান গুরবাজকে। রহমত শাহও (১৬) বেশিক্ষণ টিকতে পারেননি। শাহিদি ও ওমরজাই আফগানিস্তানের ইনিংস গড়ার কাজ করেন। ভারতীয় বোলারদের আক্রমণের রাস্তা নেন তাঁরা। শাহিদিকে ফেরান কুলদীপ। ওমরজাই বোল্ড হন পাণ্ডিয়ার বলে।

আরও পড়ুন: Asian Games: শুটিংয়ে ফের সোনা, ব্রোঞ্জ পেল বাংলার অনুশ

বাকিরা অবশ্য বড় রান করতে পারেননি। লোয়ার অর্ডার যদি আরও একটু রান যোগ করতে পারত, তাহলে স্কোরবোর্ড আরও হৃষ্টপুষ্টই দেখাত। প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছিল আফগানিস্তান। বড় টুর্নামেন্টে তাদের পারফরম্যান্স বরাবরই হতাশ করে। ভারতের বিরুদ্ধে ব্যাটিংয়ে তুলনামূলক ভালো পারফরম্যান্স। শুরুটা অবশ্য ভালো হয়নি আফগানদের। নতুন বলে অনবদ্য জসপ্রীত বুমরা। প্রথম স্পেলে ৫ ওভারে মাত্র ১২ রান দিয়ে ১ উইকেট নেন বুমরা। শার্দূল ও হার্দিকও উইকেট নেন। দলীয় ৬৩ রানে ৩ উইকেট হারায় আফগানিস্তান।

চতুর্থ উইকেটে অধিনায়ক হসমতউল্লাহ শাহিদি ও আজমতউল্লাহ ওমরজাই ১২৮ বলে ১২১ রানের জুটি গড়ে। এই জুটিতেই ঘুরে দাঁড়ায় আফগানিস্তান। শেষ অবধি নির্ধারিত ৫০ ওভারে ২৭২ রানেই থামে তাদের ইনিংস। বার্থডে বয় হার্দিকের ঝুলিতে ২ উইকেট। ১টি করে উইকেট শার্দূল ও কুলদীপের।

আরও পড়ুন: ICC World Cup 2023: দ্বিতীয় ম্যাচেই হার বাংলাদেশের, বড় জয়ে স্বস্তি ফিরল ইংল্যান্ডে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest