India vs West Indies 2023: Confirmed Test Squad and Players List

India vs West Indies 2023: নেই পুজারা, উমেশ, শামি! ওয়েস্ট ইন্ডিজ সফরের দল ঘোষণা ভারতের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রত্যাশামতোই ক্যারিবিয়ান সফরের (India Tour of West Indies) জন্য টেস্ট ও একদিনের সিরিজের দল ঘোষণা করল বিসিসিআই (BCCI)। রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলিদের (Virat Kohli) রেখেই দল গড়ল শিবসুন্দর দাসের মুখ্য নির্বাচক কমিটি। তবে দলে জায়গা পেলেন না চেতেশ্বর পুজারা (Cheteshwar Pujara)। এমনকি উমেশ যাদব (Umesh Yadav), মহম্মদ শামিকেও (Mohammed Shami) বিশ্রাম দেওয়া হয়েছে। তবে আশার কথা হল টেস্ট ও একদিনের দলে সুযোগ পেয়েছেন বাংলার পেসার মুকেশ কুমার (Mukesh Kumar)। এবং গত বিশ্ব টেস্ট ফাইনালে দলে কামব্যাক করে ভালো পারফরম্যান্স করেছিলেন অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। তাঁকে টেস্ট দলের সহ অধিনায়ক করা হল।

আগামী মাসেই দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও পাঁচটি টি টুয়েন্টি ম্যাচ খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাচ্ছে ভারতীয় দল। জুলাইয়ের ১২ তারিখ ডমিনিকায় ক্যারিবীয়দের বিরুদ্ধে প্রথম টেস্টে মাঠে নামবে রোহিত শর্মা-বিরাট কোহলিরা। দ্বিতীয় টেস্ট শুরু হবে জুলাইয়ের কুড়ি তারিখে। ২৭ জুলাই প্রথম ওয়ান ডে’তে পরস্পরের মুখোমুখি হবে দুই দল। বিসিসিআইয়ের পক্ষ থেকে এদিন শুক্রবার অবশ্য টেস্ট এবং ওয়ান ডে সিরিজের জন্য দল ঘোষিত হয়েছে। সদ্য সমাপ্ত আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য প্রথমবার টেস্ট দলে জায়গা করে নিয়েছেন যশস্বী জয়সোয়াল ও রুতুরাজ গায়কোয়াড়। বোলার মুকেশ কুমার ও নবদীপ সাইনিকেও দলে রাখা হয়েছে। একদিনের দলে ফিরেছেন উমরান মালিক ও সঞ্জু স্যামসন। সুযোগ দেওয়া হয়েছে রুতুরাজ গায়কোয়াড়, জয়দেব উনাদকট ও মুকেশ কুমারকে।

আরও পড়ুন: CSK vs GT IPL Final: শেষ ২ বলে ছয়-চার জাদেজার, ফের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই

টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, রুতুরাজ গায়কোয়াড়, যশস্বী জয়সওয়াল, অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), শ্রীকর ভরত (উইকেটরক্ষক), ঈশান কিষন (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুর, অক্ষর পটেল, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জয়দেব উনাদকট এবং নবদীপ সাইনি।

এক দিনের দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ঈশান কিষন (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া(সহ-অধিনায়ক), রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুর, অক্ষর পটেল, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, উমরান মালিক, জয়দেব উনাদকট এবং মুকেশ কুমার।

আরও পড়ুন: Cristiano Ronaldo: সম্পত্তি নিয়ে বান্ধবী জর্জিনার সঙ্গে আইনি চুক্তি রোনাল্ডোর, তবে কি এবার বিচ্ছেদ?

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest