ফুটবল ইতিহাসের সবথেকে লজ্জাজনক গোল মিস? বেলজিয়ামের তরুণ মিডিওকে নিয়ে বিদ্রুপ নেটপাড়ায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফাঁকা গোলে বল ঠেলতে না পারার ঘটনা ফুটবলে নতুন নয়। কলকাতা লিগ থেকে লা লিগা, বিশ্বকাপ ফুটবল থেকে ইপিএল– সহজ সুযোগ পা ছাড়া করার উদাহরণ রয়েছে ভুড়িভুড়ি! কিন্ত বেলজিয়ামের প্রথম সারির লিগে যে গোল মিস করে বসলেন ১৭ বছর বয়সী মিডিও অ্যাস্টার ভ্র্যাঙ্কস, তা বোধহয় ফুটবল ইতিহাসের শ্রেষ্ঠ গোল মিসের শিরোপা পাবে। লজ্জাজনক গোল মিস বললেও কম বলা হবে।  প্রশ্ন উঠতে শুরু করেছে, এটাই কি ফুটবলের ইতিহাসের সবথেকে খারাপ গোল মিস?

আরও পড়ুন: IPL 2020: শুরুর আগেই চমক! আমেরিকার পেসার আলি খানকে দলে নিল নাইট রাইডার্স

সোশ্যাল মিডিয়ায় অ্যাস্টারের এমন ফাঁকা গোলে বল জড়াতে না পারা নিয়ে একদিকে যেমন ব্যঙ্গ বিদ্রুপের ঝড় বইছে, ঠিক তেমনই উঠে আসছে অতীতের এমনই সব লজ্জাজনক গোল মিস করার ছবি ও ভিডিও।বেলজিয়ামের ফার্স্ট ডিভিশন লিগে মেশেলেন বনাম কেভি উস্তেন্দের মধ্যে ম্যাচ চলছিল। ম্যাচের দ্বিতীয়ার্ধে গোল করে মেশেলনকে লিড এনে দেওয়ার  সুযোগ ছিল অ্যাস্টারের সামনে। যা তিনি করে দেখাতে পারেননি।

৬৭ মিনিটের মাথায় মেশেলেনের এক ফুটবলারের শট ক্রসবারে প্রতিহত হয়। যদিও বল ঠিক অ্যাস্টারের সামনে চলে আসে। তাঁর আশেপাশে তখন কেউ ছিলেন না। এমনকি গোলকিপারও না। মাত্র কয়েক ফুট দূর থেকে ফাঁকা জালে বল ঠেলে দিতে ব্যর্থ হন অ্যাস্টার। বল তাঁর পায়ে জড়িয়ে মাঠের বাইরে চলে যায়।

স্বাভাবিকভাবেই গোল করার এমন অতি সহজ সুযোগ হাতছাড়া করার পর হতাশায় ভেঙে পড়তে দেখা যায় তরুণ ফুটবলারকে। তার উপর মেশেলেন ম্যাচটা ০-১ গোলে হেরে বসে উস্তেন্দের কাছে। ইনজুরি টাইমে (৯০+৫ মিনিট) গোল করে উস্তেন্দে ম্যাচ জিতে যায়। দলকে জিতিয়ে নায়ক হওয়ার হাতছানি ছিল যাঁর সামনে, ম্যাচের শেষে নিজের ভুলেই তিনি ভিলেনে পরিণত হন।

আরও পড়ুন: ব্রাজিলিয়ান বম্বশেল! উষ্ণতার আবেদনে বিশ্বকে ভাসিয়ে নিয়ে যাচ্ছেন নেইমারের বোন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest