Leaving RCB captaincy could liberate Virat Kohli

IPL 2021: চলতি আইপিএলের পরই RCB-র ক্যাপ্টেন্সি ছেড়ে দেবেন, জানিয়ে দিলেন কোহলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টি-২০ বিশ্বকাপের পর সংক্ষিপ্ত ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন্সি ছেড়ে দেওয়ার কথা আগেই ঘোষণা করেছেন বিরাট কোহলি। এবার তিনি এও জানিয়ে দিলেন যে ক্যাপ্টেন হিসেবে এটিই তাঁর শেষ আইপিএল। চলতি ইন্ডিয়ান প্রিমিয়র লিগের পরেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেতৃত্ব ছেড়ে দেবেন বিরাট। দলের টুইটার হ্যান্ডেলে ভিডিও বার্তায় সেকথাই জানিয়ে দিলেন বিরাট (Virat Kohli)।

ভিডিও বার্তায় আরসিবি অধিনায়ককে বলতে শোনা গিয়েছে, “গোটা আরসিবি পরিবার, ব্যাঙ্গালোরের অসাধারণ সমর্থক এবং যাঁরা দীর্ঘদিন ধরে আরসিবিকে সমর্থন করে চলেছেন, তাঁদের উদ্দেশে আজ আমি একটা ঘোষণা করতে চাই। আজ বিকেলেই গোটা দলের সঙ্গে আমি কথা বলেছি। আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে আমি সবাইকে জানাতে চাই যে, এটাই অধিনায়ক হিসেবে আরসিবি-তে আমার শেষ মরসুম। আজ বিকেলেই দলের ম্যানেজমেন্টের সঙ্গে আমার কথা হয়েছে। বেশ কিছুদিন ধরেই এই সিদ্ধান্তের কথা চিন্তাভাবনা করছিলাম।”

এরপরই দায়িত্ব ছাড়ার কারণও জানান তিনি। বিরাটের কথায়, “কিছুদিন আগেই টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেছি। নিজের উপর থেকে দায়িত্বের বোঝা কমাতেই এই সিদ্ধান্ত নিয়েছিলাম। এছাড়া আরও যে দায়িত্বগুলি আমার উপরে রয়েছে তা ভাল ভাবে পালন করতে চাই। তাই নিজেকে তরতাজা রাখতে, মানসিক ভাবে ঠিক রাখতে এবং ভবিষ্যতে কী করতে চাই সেটার কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি। সামনের বছর আরসিবি-তে অনেককিছুই পরিবর্তন হবে। কারণ আগামী বছরই বড় নিলাম রয়েছে। তবে আমি ম্যানেজমেন্টকে এটাও জানিয়েছি যে, আরসিবি ছাড়া অন্য কোনও দলে নিজেকে দেখার কথা ভাবতেও পারি না। প্রথম দিন থেকেই আরসিবির প্রতি এটাই আমার দায়বদ্ধতা। আইপিএল-এর শেষ পর্যন্ত নিজেকে আরসিবি-র ক্রিকেটার হিসেবেই দেখতে চাই। ৯ বছরের একটা দারুণ যাত্রা শেষ হল। খুশি, দুঃখ দুটোই দেখতে পেয়েছি সামনে থেকে। আমাকে সমর্থন করার জন্য এবং আমার উপরে আস্থা রাখার জন্য হৃদয়ের অন্তঃস্থল থেকে প্রত্যেককে ধন্যবাদ।”

আরও পড়ুন: প্রতিরক্ষা মন্ত্রকের উচ্চ পর্যায়ের বিশেষজ্ঞ কমিটিতে মহেন্দ্র সিং ধোনির নাম

প্রসঙ্গত, টি-২০ বিশ্বকাপের পর যে সেই ফরম্যাটে জাতীয় দলকে আর নেতৃত্ব দিতে চান না, সেকথা গত বৃহস্পতিবার সন্ধ্যায় টুইট করে জানিয়েছিলেন বিরাট। আর তাঁর কয়েকদিনের মধ্যেই ফের বড়সড় ঘোষণা করলেন তিনি।

আরও পড়ুন: মুক্তি পেল নয়া বিজ্ঞাপন, দিনভর সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং Neeraj Chopra, আপনি দেখেছেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest