Neeraj Chopra ruled out of CWG 2022 due to injury

CWG 2022: ‘নিশ্চিত’ পদক হাতছাড়া, চোটের জন্য কমনওয়েলথ গেমস থেকে ছিটকে গেলেন নীরজ চোপড়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কমনওয়েলথ গেমস থেকে ছিটকে গেলেন নীরজ চোপড়া। যিনি ২০১৮ সালের গোল্ড কোস্ট গেমস সোনা জিতেছিলেন। এবারও জ্যাভেলিনে সোনা জয়ের ক্ষেত্রে অন্যতম ফেভারিট ছিলেন। কিন্তু বিশ্ব অ্যাথলেটিক্সের চ্যাম্পিয়নশিপে যে চোট পেয়েছিলেন, তা থেকে পুরোপুরি সেরে না ওঠায় কমনওয়েলথ গেমসে নামছেন না অলিম্পিক্স চ্যাম্পিয়ন।

বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে কুঁচকিতে চোট পেয়েছিলেন নীরজ। ফাইনালের পর নিজেই জানিয়েছিলেন, জ্যাভলিন ছুড়তে বেশ কষ্ট হয়েছে তাঁর। দৌড়তে গেলেই যন্ত্রণা হচ্ছিল। চোট নিয়ে ঝুঁকি নিতে চাইছিলেন না তিনি। চিকিৎসকদের পরামর্শ নিয়েই কমনওয়েলথ গেমসে খেলার সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছিলেন।

আরও পড়ুন: Virat Kohli: সমালোচনায় ক্ষতবিক্ষত বিরাট কোহলি, পাশে দাঁড়ালেন বাবর আজম

ভারতের অলিম্পিক্স সংস্থাকে ইতিমধ্যেই নীরজ জানিয়ে দিয়েছেন যে, কমনওয়েলথে নামতে পারবেন না তিনি। সংস্থার মহাসচিব রাজীব মেহতা বলেন, ‘‘কমনওয়েলথ গেমসে খেলতে পারবেন না নীরজ। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে চোট পান তিনি। আমাদেরকে জানিয়েছেন উনি।’’ বিশ্বচ্যাম্পিয়নশিপের ফাইনালে কুঁচকিতে চোট পেয়েছিলেন নীরজ। ফাইনালের পর নিজেই জানিয়েছিলেন, জ্যাভলিন ছুড়তে বেশ কষ্ট হয়েছে তাঁর। দৌড়তে গেলেই যন্ত্রণা হচ্ছিল। চোট নিয়ে ঝুঁকি নিতে চাইছিলেন না তিনি। চিকিৎসকদের পরামর্শ নিয়েই কমনওয়েলথ গেমসে খেলার সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছিলেন।

ভারতের জন্য নীরজের ছিটকে যাওয়া বড় ধাক্কা। জ্যাভলিনে সোনা জয়ের ক্ষেত্রে ভারতের আশা ছিলেন তিনি। টোকিয়ো অলিম্পিক্সে সোনা জয়ের পর বিশ্বচ্যাম্পিয়নশিপে রুপো পান তিনি। ৮৮.১৩ মিটার দূরে জ্যাভলিন ছুড়ে রুপো পান নীরজ।

আরও পড়ুন: Wriddhiman Saha: অসাধারণ কেরিয়ারের পুরস্কার, বঙ্গভূষণ পাচ্ছেন ঋদ্ধিমান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest