Sania Mirza to retire after 2022 season

Sania Mirza: চলতি মরসুমের পরই টেনিস থেকে অবসর, জানালেন সানিয়া মির্জা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার কোর্টকে বিদায় জানাবেন। সিদ্ধান্তটা নিয়েই ফেললেন সানিয়া মির্জা। শেষবারের মতো আন্তর্জাতিক মঞ্চে কবে ব়্যাকেট হাতে দেখা যাবে ভারতীয় টেনিস তারকাকে, বুধবার সে কথাও নিজেই জানিয়ে দিলেন সানিয়া।

বুধবার অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) প্রথম রাউন্ডে হারের পর নিজেই জানালেন, চলতি মরসুমটাই তাঁর শেষ। আগামী মরসুম থেকে আর কোর্টে দেখা যাবে না শোয়েব মালিকের (Shoaib Malik) স্ত্রীকে। সানিয়া জানিয়েছে,”আমি ঠিক করেছি এটাই আমার শেষ মরসুম। এক একটা সপ্তাহ ধরে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি। জানি না সেটাও শেষ করতে পারব কিনা। কিন্তু আমি চাই এই মরসুমটা খেলতে।”

কিন্তু কেন এমন সিদ্ধান্ত নিয়ে ফেললেন ৩৫ বছরের গ্র্যান্ড স্লামজয়ী তারকা? সানিয়া জানাচ্ছেন, “আমার শরীরের অবনতি ঘটছে। চোট লাগলে তা ঠিক হতেও অনেক বেশি সময় লাগছে এখন। বয়সের কারণেই হয়তো এমনটা হচ্ছে মনে হয়। তাছাড়া আমার ৩ বছরের বাচ্চাও রয়েছে। ওকে ছেড়ে সবসময় যেখানে-সেখানে চলে যাওয়াটাও বেশ ঝুঁকিপূর্ণ।” অর্থাৎ কোর্টে নামতে শরীর আর সায় দিচ্ছে না বলেই জানিয়ে দিলেন ডাবলসে বিশ্বের প্রাক্তন এক নম্বর সানিয়া।

আরও পড়ুন: পেরেসোভিচ প্রসঙ্গে উত্তপ্ত লাল-হলুদ, হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে গেলেন এসসি ইস্টবেঙ্গল সিইও

চলতি অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে ইউক্রেনের পার্টনার নাদিয়া কিচেনকের সঙ্গে জুটি বেঁধে কোর্টে নেমেছিলেন সানিয়া। কিন্তু প্রতিপক্ষ কাজা ও তামারার কাছে স্ট্রেট সেটে পরাস্ত হন তাঁরা। মাত্র ৩৭ মিনিটের লড়াইয়ে সানিয়াদের ৪-৬, ৬-৭(৫) হারায় প্রতিপক্ষ। ম্যাচ শেষে সানিয়া বলছিলেন, “এদিনও ম্যাচে আমার পা কাঁপছিল। বলছি না, যে তার জন্যই হেরেছি।” অর্থাৎ শরীরে যে সমস্যা হচ্ছে, সে কথাই বারবার উঠে আসছে সানিয়ার মুখে।

২০০৩ সালে পেশাদার টেনিসে অভিষেক হয়েছিল সানিয়ার। বিভিন্ন তারকার সঙ্গে জুটি বেঁধে একের পর এক সাফল্যের শিখর ছুঁয়েছেন হায়দরাবাদি সুন্দরী। তাঁর সংগ্রহে রয়েছে মোট ছটি ডাবলস গ্র্যান্ড স্লাম খেতাব। ২০০৭ সালে প্রথম ভারতীয় মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে সিঙ্গলসে প্রথম একশোয় থাকার নজির গড়েছিলেন তিনি। ব়্যাঙ্কিংয়ের ২৭ নম্বরে উঠে এসেছিলেন সানিয়া।

আরও পড়ুন: কোহলি ক্যাপ্টেন্সি ছাড়তেই হুড়োহুড়ি! ক্যাপ্টেন হতে চান বুমরাহ, রাহুল

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest