South Africa vs India: India nudge ahead after Shardul Thakur picks 7 wickets

India vs South Africa: ৭ উইকেট তুলে নজির শার্দূলের, ২২৯ রানে গুটিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিনটা ছিল শার্দূল ঠাকুরের। টেস্ট ক্রিকেটে প্রথম বার সাত উইকেট নিলেন তিনি। এর আগে কখনও পাঁচ উইকেটও নেননি। দলকে ম্যাচে ফিরিয়ে এনেছিলেন প্রায় একার হাতে। দক্ষিণ আফ্রিকা লিড নেয় মাত্র ২৭ রানে। কিন্তু দিনের শেষে দুই ওপেনারকে হারিয়ে কিছুটা চিন্তার মেঘ রয়েই গেল ভারতের আকাশে। দিনের শেষে ভারতের স্কোর ৮৫/২। ৫৮ রানে এগিয়ে রয়েছেন রাহুলরা।

গত বছর অস্ট্রেলিয়ার মাটিতেই নজরকাড়া পারফর্ম করেছিলেন শার্দূল। এবারও সুযোগের সদ্ব্যবহার করে ধস নামান প্রোটিয়া ব্য়াটিং লাইন আপে। অধিনায়ক এলগার, পিটারসেন, ডুসেন, কেইল ভেরিনে, বাভুমা, জ্যানসেন এবং এনগিডির উইকেট তুলে নেন শার্দূল। তাঁর বিধ্বংসী বোলিংয়ের সামনে ঢাল হয়ে দাঁড়াতে পারেননি কোনও ব্যাটার। জোড়া উইকেট নেন মহম্মদ শামি। আর তাতে ভারতের প্রথম ইনিংসের ২০২ রানের গণ্ডি টপকে গেলেও খুব বেশি দূর এগোতে পারেনি হোম ফেভারিটরা। ২৭ রানে এগিয়ে থাকতেই শেষ হন ইনিংস।

আরও পড়ুন: বড্ড ঝগড়া করে কোহলি! বিরাট বিতর্কের মধ্যেই মন্তব্য সৌরভের

ফলে দ্বিতীয় দিন থেকেই ব্যাটিংয়ের সুযোগ পেয়ে গেলেন কেএল রাহুলরা। তবে এবার পরীক্ষা কঠিন। ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, ওয়ান্ডারার্সের এই উইকেট বড় রান বেশ চ্যালেঞ্জিং। ভারতের প্রথম ইনিংসেও অধিনায়ক রাহুল ও আর অশ্বিন ছাড়া কেউই টিকতে পারেননি। এবার ভারতীয় ব্যাটাররা কী করেন, সেটাই বড় প্রশ্ন। তবে পিঠের চোটে কাবু ক্যাপ্টেন কোহলির অনুপস্থিতিতেও আত্মবিশ্বাসের সঙ্গে খেলে জোহানেসবার্গেই টেস্ট সিরিজ জয়কে পাখির চোখ করেছে টিম ইন্ডিয়া।

ব্যাট করতে নেমে ধীরে চল নীতি নিয়েছিলেন লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগরওয়াল। কিন্তু বিপদ ডেকে আনেন জানসেন। বাঁহাতি পেসার তুলে নেন রাহুলকে। কিছুক্ষণের মধ্যে অলিভিয়েরের বলে আউট হয়ে সাজঘরের পথ ধরেন মায়াঙ্ক। ক্রিজে চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রাহানে।

আরও পড়ুন: IND vs SA: জোহানেসবার্গ টেস্টে ভারতের ক্যাপ্টেন লোকেশ রাহুল, কেন খেলছেন না কোহলি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest