tokyo olympics 2020: richarlison hattrick brazil beat germany france thrashed by mexico kubo secures japan victory

Tokyo Olympics: রিচার্লিসনের দুরন্ত হ্যাটট্রিকে Germany কে পরাস্ত করল Brazil, মেক্সিকোর বিরুদ্ধে লজ্জার হার ফ্রান্সের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবার টোকিও অলিম্পিকের উদ্বোধন, কিন্তু তার আগেই ফুটবলের ম্যাচ শুরু হয়ে গেল।  প্রথম দিনেই মাঠে নামল দুই হেভিওয়েট ব্রাজিল (Brazil) ও জার্মানি (Germany)। অনভিজ্ঞ জার্মানি টিম দাঁড়াতেই পারল না ব্রাজিলের সামনে।  জার্মানির বিরুদ্ধে সহজ জয় হাসিল ব্রাজিলের। রিচার্লিসনের (Richarlison) দুরন্ত হ্যাটট্রিকে জেতে ব্রাজিল। ম্যাচের ফলাফল ব্রাজিল ৪- জার্মানি ২।

ম্যাচের প্রথম ৩০ মিনিটেই ৩-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল। যদিও এটি আন্তর্জাতিক ম্যাচ নয়, তবে স্কোরলাইনের বিচারে ২০১৪ সালের বিশ্বকাপের হারের বদলা নেওয়ার সুবর্ণ সুযোগ ছিল ব্রাজিলের কাছে। তবে সুযোগ কাজে লাগাতে না পারায় প্রথমার্ধে ম্যাচ ৩-০ শেষ হয়।

ব্রাজিলের হয়ে পেনাল্টি নষ্ট করেন ম্যাথিয়ান কুনইয়া। জার্মানরা নাদিম আমিরি এবং অ্যাকের গোলে ম্যাচ ৩-২ ও করে ফেলে। তবে ম্যাক্সমিলিয়ান আর্নল্ড শেষের দিকে লাল কার্ড দেখায় ফের খেলার দখল চলে যায় ব্রাজিলের কাছে। অবশেষে জার্মান বুন্দেশলিগাতেই খেলা পাউলিনহোর দুরন্ত গোল ৪-২ ম্যাচ শেষ হয়।

তবে ম্যাচে ব্রাজিল মিসও করেছে প্রচুর। নাহলে গোল ব্যবধান আরও বাড়ানো যেত। একাধিক সহজ সুযোগ মিস করেন সেলেকাওরা । বৃহস্পতিারেরএই জয় দিয়ে ব্রাজিল বোঝালো, ২০১৬ অলিম্পিকসের কিলার পারফরম্যান্স ধরে রাখতে  তারা দৃঢ়প্রতিজ্ঞ।

আরও পড়ুন: Maradona Cup:ইউরো ও কোপা চ্যাম্পিয়নদের নিয়ে এবার আয়োজিত হবে ‘মারাদোনা কাপ’?

অপরদিকে, দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছিল আয়োজক দেশ জাপান। শক্তিশালী জাপান দলের নেতৃত্বে ছিলেন সিনিয়র দলের অধিনায়ক মায়া ইয়োশিডা। প্রথমার্ধ গোলশূন্য শেষ হওয়ার পর দলের তরুণ রিয়াল মাদ্রিদ তারকা টাকিফুসা কুবোর চোখ ধাঁধানো গোলে ১-০ ব্যবধানে ম্যাচ জেতে জাপান।

তবে ইউরোর পর টুর্নামেন্ট ও দল বদলালেও ভাগ্য বদলাল না ফ্রান্সের। ৪-১ গোলে মেক্সিকোর কাছে পর্যদুস্ত হতে হল ফরাসি দলকে। মেক্সিকো প্রথমার্ধে ২-০ এগিয়ে যাওয়ার পর পেনাল্টি থেকে গোলের ব্যবধান অর্ধেক করেন মেক্সিকোর লিগা এমএক্সে টাইগার্সদের হয়ে খেলা আন্দ্রে-পিয়ের জিজিন্যাক। তবে শেষ ১০ মিনিটে অ্যান্টুনা এবং এডুয়ার্ডোর গোলে ৯০ মিনিটের পর ৪-১ গোলে ম্যাচ শেষ হয়।

অন্যান্য ম্যাচে নিউজিল্যান্ড কোরিয়া রিপাবলিককে ১-০ গোলে পরাস্ত করে। কিউয়িদের হয়ে গোল করে প্রিমিয়র লিগে বার্নলের হয়ে খেলা ক্রিস উড। ৮৩ মিনিটেরও অধিক ১০ জনে খেলে এসি মিলানের ফ্রাঙ্ক কেসির গোলে সৌদি আরবকে ২-১ ব্যবধানে পরাস্ত করে আইভরি কোস্ট।

আরও পড়ুন: ICC Rankings: ওয়ান ডে ব্যাটসমেনে শীর্ষে Babar Azam, ৯ পয়েন্ট কমে ২য় স্থানেই Kohli

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest