প্রবল শক্তি নিয়ে স্থলভূমিতে আছড়ে পড়ল আমফান,তাণ্ডব শুরু দক্ষিণবঙ্গে, মৃত্যু ২ মাসের শিশুর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: সুন্দরবনের কাছে স্থলভূমিতে আছড়ে পড়ল অতিপ্রবল ঘূর্ণিঝড় আমফান। এখনও ঝড়ের গতিবেগ ঘণ্টায় ১৫৫ থেকে ১৫ কিলোমিটার। কখনও কখনও ঝড়ের বেগ ঘণ্টায় ১৮৫ কিলোমিটারে পৌঁছে যাচ্ছে। কেন্দ্রের তরফে বলা হয়েছে, ‘হ্যাঁ। অতি প্রবল ঘূর্ণিঝড় হিসেবে এটির স্থলভূমিতে আছড়ে পড়েছে। এটির গতিবিধির উপর নজর রাখা হচ্ছে।’

আরও পড়ুন: আমফানের আতঙ্কের মধ্যেই ভূমিকম্পে কেঁপে উঠল বাংলা

আগের থেকে কিছুটা শক্তি কমলেও এখনও মারাত্মক ‘আমফান’। ইতিমধ্যে তার প্রভাবও মালুম হতে শুরু করেছে। যত বেলা গড়াবে পূর্ব মেদিনীপুর, দুই পরগনা, হাওড়াস,  হুগলি ও কলকাতায় তত বাড়বে বৃষ্টি ও ঝড়। 

মৌসম ভবনের দুপুর তিনটের বুলেটিন অনুযায়ী, ওড়িশার পারাদ্বীপের উত্তর ও উত্তর-পূর্বে ১৯০ কিলোমিটার, দিঘার দক্ষিণ ও দক্ষিণ-পূর্বে ৬৫ কিলোমিটার, সাগরের দক্ষিণে ৩৫ কিলোমিটার এবং বাংলাদেশের খেপুপাড়ার পশ্চিম ও দক্ষিণ-পশ্চিমে ২২৫ কিলোমিটার দূরে অবস্থান করছে ‘আমফান’।

দিঘাতে প্রবল বৃষ্টি হচ্ছে। সঙ্গে বইছে ঝোড়া হাওয়া। তারইমধ্যে রাস্তা থেকে বিদ্যুতের তার এবং উপড়ে যাওয়া গাছ সরাচ্ছেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) এক কর্মী। 

ঘূর্ণিঝড় আমফানের জেরে ভেঙেছিল পড়েছিল কুঁড়েঘরের দেওয়াল। তাতে চাপা পড়ে মৃত্যু হল এক দু’মাসের শিশুর। ঘটনাটি ওড়িশার ভদ্রক জেলার।

আরও পড়ুন: কলকাতা পুলিশের কমব্যাট ফোর্সে বিদ্রোহ, পরিস্থিতি সামাল দিতে পিটিএস-এ মুখ্যমন্ত্রী

Gmail 2

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest