Digha Tour: cruise boat Will Be Launched In Digha Sea Before Puja

Digha Tour: পুজোর আগেই দিঘার সমুদ্রে এবার ক্রুজ-পার্টি! জবরদস্ত খানাপিনা সঙ্গে গান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বছরের বিভিন্ন সময় পূর্ব মেদিনীপুরে থাকা দিঘা সমুদ্র সৈকতে দূর-দূরান্ত থেকে পর্যটকদের সমাগম হয়। এবার এই দিঘাতেই যাতে গোয়ার মতো সমুদ্র সৈকত ঘোরার আনন্দ মিলতে পারে তার বন্দোবস্ত করা হচ্ছে। গোয়ার ধাঁচে এবার দিঘার সমুদ্রে নামতে পারে ঝাঁ চকচকে প্রমোদতরী। সব ঠিক থাকলে রাজ্য পরিবহণ দফতরের তরফে দিঘা চালু করা হতে পারে প্রমোদতরী বা ক্রুজ পরিষেবা। তা হলে দুর্গাপুজোর আগেই পর্যটকদের জন্য তা হতে পারে দারুণ উপহার।

এই পরিকল্পনা রূপায়ণের জন্য প্রয়োজনীয় প্রশাসনিক প্রক্রিয়া শুরু গিয়েছে। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, ২০১৯ সালে রাজ্য ভূতল পরিবহন নিগমের তরফ থেকে ‘এমভি নিবেদিতা’ নামে একটি ভেসেল হলদিয়া উন্নয়ন সংস্থাকে দেওয়া হয়েছিল। নদীর মোহনায় ঘোরার কথা ছিল। ভেসেল অর্থাৎ প্রমোদতরীতে পর্যটকদের মনোরঞ্জন ও বিনোদনের ব্যবস্থা থাকবে। তা থেকে আরও হবে।

করোনা পরিস্থিতি সহ অন্যান্য কারণে সেই উদ্যোগ শুরু হতে দেরি হয়। ফলে জলযানটি দীর্ঘদিন ধরে পড়েছিল। তার রক্ষণাবেক্ষণের জন্য বছরে লক্ষাধিক টাকা খরচ হচ্ছিল হলদিয়া উন্নয়ন সংস্থার। এই পরিস্থিতিতে এমনটাই জানা গিয়েছে। হলদিয়া উন্নয়ন সংস্থাকে ভেসেলটি দিয়ে দেওয়ার জন্য প্রস্তাব দেয় দিঘা-শঙ্করপুর উন্নয়ন সংস্থা। সেই, প্রস্তাব অনুমোদনের পর ভেসেলটি হস্তান্তর করা হয় ।

আরও পড়ুন: Ganga Vilas Cruise: থাকবে জিম-স্পা, পথে পড়বে বাংলাদেশ, কেমন হবে ভারতের ‘গঙ্গা বিলাস’

জানা গিয়েছে, ওই জলযানটি দিঘার উপকূলে শঙ্করপুরের ন্যায়কালী মন্দির সংলগ্ন এলাকা থেকে সমুদ্রে যাবে। দিঘা, শঙ্করপুর, মন্দারমণির পাশাপাশি খাঁড়ি এলাকাগুলিতে ম্যানগ্রোভ জঙ্গল ভ্রমণ করাবে এই জলযানটি। অত্যাধুনিক সুবিধাযুক্ত এই জলযানে রেস্তোরাঁর পাশাপাশি থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থাও। সন্ধ্যার সময় নিয়ন আলোর পরিবেশে নাচগানের ব্যবস্থাও থাকবে। সঙ্গে থাকবে বাউল গান, লোকসঙ্গীত, আধুনিক গান।

এছাড়াও ব্যক্তিগতভাবে অনুষ্ঠান অথবা পার্টির জন্য এই প্রমোদতরী ভাড়া নেওয়া যেতে পারে। সবকিছু ঠিকঠাক থাকলে এই বছর পুজোর আগেই দিঘায় চালু হয়ে যাবে এই প্রমোদতরী। তবে এর জন্য কত ভাড়া অথবা কী কী ব্যবস্থা থাকছে তা সম্পর্কে এখনও কিছু স্পষ্ট নয়। এর পাশাপাশি এই প্রমোদতরীতে বিনোদনের জন্য কীভাবে টিকিট বুকিং করতে হবে সেইসব বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

আরও পড়ুন: Elephant Safari : উত্তরবঙ্গের জঙ্গলে ঘোরার খরচ বাড়াল বনদপ্তর, পুজোর আগেই বড় সিদ্ধান্ত

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest