জেনে নিন নিষিদ্ধ হওয়া জনপ্রিয় ৬টি চিনা অ্যাপের ভারতীয় বিকল্প!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: TikTok, UC Browser, Helo-সহ ৫৯টি চিনা মোবাইল অ্যাপ নিষিদ্ধ করেছে কেন্দ্র! কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রকের থেকে জানানো হয়েছে, এই ৫৯টি অ্যাপ দেশের সার্বভৌমত্ব, অখণ্ডতা, দেশের সুরক্ষার জন্য অত্যন্ত ক্ষতিকর! আসুন জেনে নেওয়া যাক নিষিদ্ধ হওয়া জনপ্রিয় ৬টি চিনা অ্যাপের ‘পারফেক্ট’ ভারতীয় বিকল্পগুলি সম্পর্কে…

Roposo Vs TikTok

ROPOSO একটি ভারতীয় ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম যেখানে ব্যবহারকারীরা ভিডিও এবং ছবি শেয়ার করতে পারেন। এই অ্যাপ ২০১৪ সালে ১৯ নভেম্বর লঞ্চ হয়েছিল। এই অ্যাপের সর্বশেষ আপডেট করা হয়েছিল ২০২০ সালের ১০ জুন। শুরু থেকে, এই অ্যাপ্লিকেশনটিকে TikTok-এর প্রতিযোগী হিসাবে বিবেচনা করা হয়েছে। এই অ্যাপ Android এবং iOS উভয় প্ল্যাটফর্মেই ব্যবহার করা যায়।

258424 3

শনিবার ভারতে ZShare অ্যাপটি চালু করা হয়েছে। স্মার্টফোনের ফাইল শেয়ার করার জন্য চিনা অ্যাপ SHAREit-এর একটি বিশেষ বিকল্প। এর মাধ্যমে ব্যবহারকারীরা সহজেই ফাইলগুলি শেয়ার করতে পারবেন। এর মাধ্যমে ভিডিও, নথি, গান ইত্যাদি পাঠানো এবং গ্রহণ করা যায়। এখন পর্যন্ত ১০ হাজারেরও বেশি লোক এই অ্যাপটি ডাউনলোড করেছেন।

আরও পড়ুন: এসে গেল দেশের প্রথম সোশ্যাল ডিসট্যান্সিং বাইক ‘মিসো’, জেনে নিন দাম ও ফিচার

258423 4

ShareChat অ্যাপটি একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। এটি চিনের Helo অ্যাপের বিকল্প হিসাবে ব্যবহার করা যেতে পারে। শেয়ার চ্যাট ভারতীয় অ্যাপ। এটি Android ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। এই অ্যাপটি ২০১৫ সালে আইআইটি-কানপুরের এক ছাত্র তৈরি করেছিলেন।

258422 5

ভারতে নিষিদ্ধ করা হয়েছে চিনা অ্যাপ CAM SCANNER। তবে একই কাজের জন্য বিকল্প হিসাবে Adobe Scan অ্যাপটি ব্যবহার করা যেতেই পারে।

258421 6

ভারতে নিষিদ্ধ করা হয়েছে চিনা অ্যাপ Viva Video। তবে তার পরিবর্তে একই কাজের জন্য বিকল্প হিসাবে ব্যবহার করা যেতে পারে Photo Video King Master অ্যাপটি। এই অ্যাপটি ভারতীয়।

258420 7

চিনা অ্যাপ UC Browser ভারতে নিষিদ্ধ করা হয়েছে। তবে এই চিনা অ্যাপটির বিকল্প হিসাবে ব্যবহার করা যেতে পারে Jio Browser, Firefox বা Chrome-এর মতো জনপ্রিয় ব্রাউজার।

আরও পড়ুন: অদ্ভুতুড়ে ! মহাকাশ থেকে এমন বার্তা পাঠাল চিন, যা ‘হ্যাক’ করা সম্ভব নয়

Gmail 6
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest