বড় প্রিয় বাটার চিকেন! করোনা নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে ৩২ কিমি পাড়ি, তারপর কি হল?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লকডাউনের (Lockdown) মধ্যেই ৩২ কিমি গাড়ি চালিয়ে পছন্দের বাটার চিকেন (Butter chicken) কিনতে গিয়ে জরিমানা দিতে হল এক যুবককে। জরিমানার মূল্য ১৭৩৫ ডলার। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার মেলবোর্নে (Melbourne)। বাটার চিকেন খাওয়ার নেশা এতটাই তীব্র ছিল ওই যুবকের যে সে লকডাউন না মেনে পছন্দের রেস্তরাঁতে চলে যান।

করোনাভাইরাস সংক্রমণ হঠাৎ অনেক বেড়ে যাওয়ায় অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নে নতুন করে পুরোপুরি লকডাউন জারি করা হয়েছে। মঙ্গলবার ভিক্টোরিয়া এবং নিউ সাউথ ওয়েলস রাজ্যের মধ্যকার সীমান্ত বন্ধের কয়েকঘণ্টা আগেই লকডাউনের ঘোষণা দেওয়া হয়। ৬ সপ্তাহ এই লকডাউন চলবে। এর আওতায় মেলবোর্নের ৫০ লাখ অধিবাসীকে ঘরে থাকতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বেরোতে পারবে না।

আরও পড়ুন: দুনিয়ার আজব যত যৌন-রীতি ! জানলে চোখ কপালে উঠবেই

দ্য উইকএন্ড অস্ট্রেলিয়ানে প্রকাশিত একটি খবর অনুযায়ী মেলবর্নের এক বাসিন্দা সেখানকার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের জারি করা স্টেজ থ্রি নভেল করোনাভাইরাস নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে ৩২ কিমি পথ গাড়ি চালিয়ে পাড়ি দিয়েছিলেন শুধুমাত্র বাটার চিকেন খাওয়ার জন্যে। হ্যাঁ, ঠিকই পড়ছেন। তবে এই ভালোবাসার মাসুলও দিতে হল ওই ব্যক্তিকে। নিয়ম ভাঙার শাস্তি হিসেবে তাঁকে জরিমানা করা হল ১৬৫২ অস্ট্রেলিয়ান ডলারের। মেলবর্ন শহরের পশ্চিম প্রান্তের ওয়েরিবি থেকে সিডিবি যাওয়ার পথেই পুলিশের হাতে ধরা পড়েন ওই ব্যক্তি।

শুধু এই যুবকই নয়। অস্ট্রেলিয়া পুলিশ সূত্রে খবর, এই সপ্তাহান্তে গোটা দেশে প্রায় ৭৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে শুধুমাত্র লকডাউনের নিয়ম ভেঙে বেশি দূর যাওয়ায়। দেখা গিয়েছে, তাঁদের বেশিরভাগই পাবে যাওয়ার জন্য বাড়ি থেকে অনেকটা দূরে গিয়েছেন। শাস্তি পেতে হয়েছে প্রত্যেককে। তবে স্রেফ পছন্দের রেস্তরাঁ থেকে বাটার চিকেন খাওয়ার টানে যিনি ৩২ কিলোমিটার পাড়ি দিয়েছেন, তাঁর বিষয়টি ব্যতিক্রমই বটে। এঁর কাহিনি শুনে অনেকেই বলছেন, তাঁর এ কুল – ও কুল, দু’কুলই গিয়েছে। না পেলেন বাটার চিকেনের স্বাদ, উপরন্তু মোটা অঙ্কের জরিমানাও দিতে হল।

আরও পড়ুন: খবর পড়তে পড়তেই খুলে গেল সঞ্চালিকার দাঁত, ভিডিও দেখে হাসির রোল নেটপাড়ায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest