Good news for alcoholics, there is no ban on selling or drinking alcohol,bars open too

সুরাপ্রেমীদের জন্য সুখবর, মদ বিক্রি বা পানে নেই নিষেধাজ্ঞা, খোলা পানশালাও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত সোমবারের পর থেকে রাজ্যে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। শনিবার এ রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছিলেন ৪ হাজার ৫১২ জন। তার মধ্যে কলকাতাতেই আক্রান্তের সংখ্যা দু’‌ হাজারের বেশি। তার পরেই নড়চড়ে বসে রাজ্য সরকার। কোভিড রুখতে রবিবার একগুচ্ছ বিধি নিষেধ আরোপ করা হয়। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী সেসব ঘোষণা করেছেন।

সোমবার থেকে রাজ্যে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। সন্ধে ৭টার পর লোকাল ট্রেন বন্ধ। ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে ট্রেন এবং মেট্রো। তবে দূরপাল্লার ট্রেনে নিষেধাজ্ঞা নেই। রাত ১০টা থেকে জারি নাইট কার্ফু। তখন নিজের গাড়িতেও বাড়ি থেকে বেরনো যাবে না। তবে পানশালা নিয়ে আলাদা কোনও নিয়ম জারি করেনি রাজ্য সরকার।

আরও পড়ুন: অবশেষে বাঘবন্দী, ধরা পড়ল কুলতলির বাঘ, কাবু ঘুমপাড়ানি গুলিতে কাবু

সাধারণ ভাবে দোকান বাজার সব কিছু রাত ১০টায় বন্ধ করে দিতে হবে। আর রাত ১০টা থেকেই শুরু হয়ে যাবে নাইট কার্ফু।বাজারে একসঙ্গে ৫০ শতাংশের বেশি ক্রেতা থাকতে পারবে না। এর থেকেই ধরে নেওয়া যেতে পারে মদের দোকানের ক্ষেত্রেও একই নিয়ম থাকছে। পানশালাতেও রাত ১০টা পর্যন্ত মদ পরিবেশন করা যাবে। রেস্তরাঁও ৫০ শতাংশ ক্রেতা নিয়ে রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে শেষ সময় পর্যন্ত পানশালা বা রেস্তরাঁয় কাটানো যাবে না। কারণ, রাত ১০টা থেকে নাইট কার্ফু শুরু হয়ে যাওয়ায় সময় থাকতেই আসর গুটিয়ে ফেলতে হবে।

এই বিধিনিষেধ অবশ্য ১৫ জানুয়ারি পর্যন্ত। তারপর আবার নয়া নির্দেশিকা জারি করা হবে।

আরও পড়ুন: COVID Restriction: ৫০% যাত্রী নিয়ে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলবে লোকাল ট্রেন, সোমবার থেকে বন্ধ স্কুল-কলেজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest