রাস্তায় দাঁড়িয়ে থাকা ৩ টি বাস দাউদাউ আগুনে পুড়ে ছাই, ব্যাপক চাঞ্চল্য হাওড়ায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার বিকেলে হাওড়ার (Howrah) ডুমুরজলা স্টেডিয়ামের সামনে দাঁড়িয়ে থাকা সরকারি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দ্রুত তা ছড়িয়ে পড়ে। একে একে জ্বলতে থাকে তিনটি বাস। পুড়ে যায় বাসগুলি। খবর পেয়ে ঘটনাস্থলে দমকলের দুটি ইঞ্জিন পৌঁছয়। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা হয়। রাস্তার উপর দাঁড়ানো বাস এমন দাউদাউ করে জ্বলতে দেখে আতঙ্কিত হয়ে পড়েন পথচলতি মানুষজন।

আরও পড়ুন:  মাঝখানে কোটি কোটি টাকার লেনদেন হয়েছে’, রাফাল ইস্যুতে ‘স্টেপ আউট’ কংগ্রেসের

স্থানীয় সূত্রে খবর, ডুমুরজলা স্টেডিয়ামের  (Dumurjala Stadium) সামনে বিকেল পৌনে পাঁচটা নাগাদ আচমকাই আগুন লেগে যায় দাঁড়িয়ে থাকা বাসে। পরপর তিনটি বাসে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। চোখের নিমেষে পুড়ে যায় বাসগুলি। এরপর দমকলের ২টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। জানা গিয়েছে, বাসগুলি স্কুলবাস হিসেবে ব্যাবহার করা হতো।  কীভাবে আগুন লাগল, তা এখনও  জানা যায়নি বলে দমকল সূত্রে খবর। ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

করোনা কালে দীর্ঘ লকডাউন এবং কঠোর বিধিনিষেধ জারি থাকায় অনেক বাসই পথে নামেনি বহু দিন। আর স্কুলও বন্ধ। ফলে স্কুলবাসগুলি দাঁড়িয়ে টার্মিনাসেই। এই অবস্থায় তাদের রক্ষণাবেক্ষণও ঠিকমতো হয়নি। ফলে প্রচুর কলকব্জা নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। এরপর বাসগুলি রাস্তায় নামলেও দুর্ঘটনার আশঙ্কা থাকে। তাই বাসগুলির ‘স্বাস্থ্যপরীক্ষা’য় পাশ করলে তবেই তা যাত্রী পরিবহণ করার অনুমতি পাবে, এই মর্মে সম্প্রতি জারি হয়েছে নতুন বিজ্ঞপ্তি। তার মাঝেই হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামের সামনে এই অগ্নিকাণ্ডের ঘটনা। কিন্তু কীভাবে এই আগুন লাগল, তা এখনও বোঝা যাচ্ছে না।

আরও পড়ুন: হিন্দু ভাবাবেগে আঘাত! ফের Twitter ইন্ডিয়ার কর্তাদের বিরুদ্ধে দায়ের অভিযোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest