ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রয়াত প্রাক্তন তৃণমূল বিধায়ক সুলতান সিং

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রয়াত প্রাক্তন বিধায়ক সুলতান সিং। ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি। শনিবার রাতে কলকাতার ইএম বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগলেও লড়াইয়ের পর হার মানলেন দুঁদে এই পুলিশকর্তা। ২০১১ সালে তৃণমূলের টিকিটে বালি থেকে জিতেছিলেন প্রাক্তন আইপিএস সুলতান সিং। কিন্তু ২০১৬ সালে সেই বালি কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায় টিকিট দিয়েছিলেন বৈশালী ডালমিয়াকে। বৈশালী জিতেওছিলেন। কিন্তু এবার বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দেন তিনি। যদিও তারপরও শারীরিক অসুস্থতার কারণেই আর সুলতান সিংকে টিকিট দেননি তৃণমূল নেত্রী।

আরও পড়ুন: ৫ মাসের এই মেয়ে ‘পাথর’ হয়ে যাচ্ছে ব্রিটেনে,অসহায় চিকিৎসকরা

চাকরি থেকে অবসরের পর রাজনীতিতে যোগ দেন প্রাক্তন IPS সুলতান সিং। এর পর কংগ্রেসের টিকিটে হাওড়া থেকে লোকসভা নির্বাচনে লড়েছিলেন তিনি। কিন্তু সুবিধা করতে পারেননি। পরে তৃণমূলে যোগ দেন তিনি। ২০১১ সালে তৃণমূলের টিকিটে বালি থেকে বিধানসভা নির্বাচনে জয়ী হন।

হাওড়ার দাপুটে পুলিশ অফিসার হিসেবে খ্যাত ছিলেন তিনি। পুলিশের গুরুত্বপূর্ণ পদ থেকে অবসর গ্ৰহণের পরই মারণ রোগে আক্রান্ত হন তিনি। দীর্ঘদিন ধরেই তার চিকিৎসা চলছিল। অবশেষে লড়াইয়ে হার মেনে না ফেরার দেশে চলে যান তিনি।

বিধায়ক হিসেবে সাফল্য-ব্যর্থতা নিয়েই পথ চলেছিলেন সুলতান। বিধায়ক থাকাকালীন লিলুয়ার রোলিং মিলে কর্মী ছাঁটাইকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিলে ঘটনাস্থলে ছুটে গিয়েছিলেন বিধায়ক সুলতান সিং। কর্মী ছাঁটাইয়ের সেই প্রতিবাদ করতে গিয়ে আহতও হয়েছিলেন তিনি। পরিকল্পনামাফিক শ্রমিকদের উপর হামলা চালানোর অভিযোগ তুলে সরব হয়েছিলেন তিনি।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘তৃণমূলের প্রাক্তন বিধায়ক তথা প্রাক্তন IPS আধিকারিক সুলতান সিংয়ের প্রয়াণে শোকাহত। তাঁর পরিবার ও শুভাকাঙ্খীদের জন্য রইল সমবেদনা। জনসেবায় তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।’

আরও পড়ুন: এবার জরুরিভিত্তিতে গ্রাহকদের ডেটা লোন দেবে Jio, জেনে নিন খুঁটিনাটি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest