bamboo-bridge-on-jhumi-river-collapses-several-feared-drowned/

নাচতে নাচতে কালীপুজোর বিসর্জন! সেতু ভেঙে নদীতে পড়লেন শিশু-সহ অন্তত ৭০ জন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কালীপুজোর বিসর্জন নাচতে নাচতে একদল মানুষ পার হচ্ছিলেন বাঁশের সাঁকো।  মাঝপথেই বিপত্তি।  হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেতু।  আচমকাই নদীর জলে পড়ে গেলেন বিসর্জনে আসা সকলে।  নদীতে জল কম থাকায় কোনওক্রমে প্রাণে বাঁচলেন সকলে।  ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর ঘাটালের মনসুকা এলাকাতে।  ঘটনায় জখম ১৫। আহতদের চিকিৎসার জন্য নিয়ে আসা হয়েছে ঘাটাল মহকুমা হাসপাতালে।

এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ ঘাটালের কনদর্প থেকে ৬০-৭০ জনের একটি দল হরিনাম সংকীর্তন করতে করতে ঘড়ুই ঘাটের সাঁকোর উপর দিয়ে যাচ্ছিল। সেই দলে মহিলা-পুরুষ ছাড়া বহু শিশুও ছিল। দলটি বাঁশের সাঁকো পার করার সময় একটি ছোট চারচাকা গাড়ি সেখানে ঢুকে পড়ে। ভার সামলাতে না পেরে মাঝ বরাবর সাঁকোটি কার্যত ভেঙে যায়। সঙ্গে সঙ্গে ঝুমি নদীতে পড়ে যায় গাড়ি-সহ হরিনাম সংকীর্তণের গোটা দলটি।

স্থানীয়রা উদ্ধার করতে ঝাঁপিয়ে পড়েন। খবর পেয়ে আসেন ঘাটাল থানার পুলিশ। শুরু হয় উদ্ধারকার্য। ঘাটালের ওসি দেবাংশু ভৌমিক জানান, “উদ্ধারকার্য চলছে। কারোর মৃত্যুর খবর এখনও মেলেনি। মহিলা-পুরুষদের সঙ্গে সঙ্গে শিশুদেরও উদ্ধার করা গিয়েছে। কিন্তু কেউ তলিয়ে গিয়েছেন কিনা তা এখনও স্পষ্ট হয়নি।” চলছে তদন্ত। গুরুতর আহত অবস্থায় তিন জনকে ভর্তি করা হয়েছে ঘাটাল হাসপাতালে ।

স্থানীয় সূত্রে খবর, চলতি বছরের বন্যায় বিধ্বস্ত ঘাটাল। ভেঙেছে একাধিক সাঁকো। বাঁশের সাঁকো বানিয়ে কাজ চালাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। ঘড়ুই ঘাঁটেও ঝুমি নদীর উপর অস্থায়ী সাঁকো বানানো হয়েছিল। সেই সাঁকোতেই এবার দুর্ঘটনার কবলে পড়লেন স্থানীয় বাসিন্দারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest