Covid in West Bengal: West Bengal government may announce alert for Covid

Covid in West Bengal: করোনা সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন রাজ্য, বাধ্যতামূলক হতে পারে মাস্ক ব্যবহার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের বাড়ছে করোনার (Coronavirus) দাপট। যা নিয়ে চিন্তিত রাজ্য। সোমবার মন্ত্রিসভার বৈঠকে করোনা সংক্রমণের বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। মাস্ক ফেরানোর বিষয় জোর দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি পুরসভাগুলিকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

সূত্রের খবর, মঙ্গলবার একগুচ্ছ নিয়মবিধি সম্বলিত নির্দেশিকা জারি করতে পারে নবান্ন। প্রাথমিক ভাবে সরকারি অফিসে এই বিধিনিষেধ কার্যকরী হবে বলে জানা গিয়েছে। সেই বিধির মধ্যে থাকবে নিয়মিত মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার। পাশাপাশি থার্মাল গান ব্যবহারের জোর দেওয়া হবে। এছাড়া গ্রীষ্মের ছুটির পর স্কুলগুলিতে করোনা বিধি জারি করা যায় কি না তা নিয়েও ভাবনা চিন্তা চলছে। পুরসভাগুলিকে এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

রাজ্যে এপ্রিলের প্রথম সপ্তাহে সংক্রামিতের সংখ্যা ১০০-র গণ্ডি পেরিয়েছিল। দ্বিতীয় সপ্তহে কলকাতায় এক করোনা আক্রান্তের মৃত্যুও হয়। ২০২৩ সালে রাজ্যে প্রথম কোভিডে মৃত্যু হয়েছিল গত ২৫ মার্চ। তার দু’সপ্তাহ কাটতে না কাটতেই ১৩ এপ্রিল কলকাতায় করোনা আক্রান্ত এক বৃদ্ধের মৃত্যুর খবর মেলে।

আরও পড়ুন: Heatwave Alert: পয়লা বৈশাখের আগেই বঙ্গে তাপপ্রবাহের সতর্কতা! হিটস্ট্রোক রুখতে বিশেষ আর্জি স্বাস্থ্য ভবনের

শুধু পশ্চিমবঙ্গেই নয়, সম্প্রতি দেশের অন্যত্রও করোনা সংক্রমণ বেড়েছে। পরিস্থিতি উদ্বেগজনক না হলেও আগাম সতর্কতার প্রয়োজন দেখা দিয়েছে সাম্প্রতিক তথ্যে। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে এক দিনে ১১ জনের মৃত্যু হয়। তার প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়া গত ১৩ এপ্রিল জানিয়েছেন, আগামী আট থেকে দশ দিন সংক্রমণ ধাপে ধাপে বাড়বে। তার পরে তা কমতে শুরু করবে।

এমন পরিস্থিতিতে এই রাজ্যেও সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা তৈরি হয়েছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ৬৪১। রবিবার ৫০০ টপকানোর পরে গত ২৪ ঘণ্টায় ৯০ জন বেড়েছে। এই তথ্য নিয়ে উদ্বিগ্ন রাজ্য সরকার আগাম সতর্কতা নিতে চায়।

আরও পড়ুন: Weather Update: কবে থেকে নামবে পারদ? অবশেষে স্বস্তির বার্তা দিল আলিপুর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest