করোনা টিকা নিতেই চুম্বকে পরিণত হল শরীর! এবার শিলিগুড়িতে খোঁজ মিলল ‘ম্যাগনেট ম্যান’ -এর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নাসিকের পর সোজা শিলিগুড়ি! ভ্যাকসিন নিয়ে শরীর হল চুম্বক। হ্যাঁ, যা পড়ছেন একদম ঠিক। ‘ম্যাগনেট ম্যান’-র খোঁজ মিলল এ বার শিলিগুড়িতে। ফুলেশ্বরী মোড়ের ভক্তিনগরের বাসিন্দা নেপাল চক্রবর্তীর শরীর এখন কার্যত চুম্বকক্ষেত্র। তাতে আটকে যাচ্ছে চামচ, হাতা, খুন্তি, পয়সা, মোবাইল থেকে শুরু করে যে কোনও ধাতব দ্রব্য। ঘটনার জেরে রীতিমত আতঙ্কে  নেপাল চক্রবর্তী।

নেপাল চক্রবর্তী, বয়স ৫৮ বছর। শিলিগুড়ির ফুলেশ্বরীর বাড়িতে একাই থাকেন। স্ত্রী বিয়োগ হয়েছে আগেই। গত ৭ তারিখ করোনার টিকা (Corona Vaccine) নেন নেপালবাবু। সব ঠিকই ছিল, কোনও সমস্যাও হয়নি। দিন কয়েক পর খবরে তিনি দেখেন যে করোনা টিকা নিয়ে মহারাষ্ট্রের এক প্রৌঢ়ের শরীরে চৌম্বকীয় শক্তি তৈরি হয়েছে। ধর্ম অনুযায়ী, বিভিন্ন ধাতব বস্তুকে তা আকর্ষণ করছে। দাঁড়িয়ে থাকা মানুষের শরীরে দিব্যি আটকে রয়েছে হাতা, খুন্তি, চামচ, পয়সা। নেপালবাবুর বয়ান অনুযায়ী, ওই খবরটি দেখার পর তাঁর নিজেকে পরীক্ষা করে দেখার ইচ্ছা হয়। তাঁর শরীরেও এরকম চুম্বক ক্ষেত্র তৈরি হয়েছে কিনা, তা বুঝতে পয়সা আটকে দেখেন। পয়সাটি পড়ে যায়নি। তারপর একে একে আরও বিভিন্ন ধাতব বস্তু নিয়ে পরীক্ষা করেন। দেখা যায়, সেসবই আটকে তাঁর শরীরে। ১১ তারিখ থেকে এমনই চলছে।

আরও পড়ুন: দিলীপ ঘোষের বৈঠকে গরহাজির বনগাঁর সাংসদ ও ৩ বিধায়ক, তবে কি অন্তর্দ্বন্দ্ব বাড়ছে অন্তর্দ্বন্দ্ব?

চরম বিষ্ময়ে নেপাল চক্রবর্তী বিষয়টি জানান আত্মীয়-স্বজন এবং প্রতিবেশীদের। তবে টিকা নেওয়ার পর তাঁর শরীরে কোনো সমস্যা হয়নি। জ্বর বা গা, হাত, পা ব্যাথাও হয়নি। টিকা নেওয়ার আগেও যেমন ছিলেন, এখনও তেমনই আছেন, জানিয়েছেন নিজেই। তবে আজ কিছুক্ষণ আগে তাঁকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তবে স্বাভাবিকভাবেই এই ঘটনায় আতঙ্কে পরিবারের সদস্যদের পাশাপাশি প্রতিবেশীরাও। যদিও কোনওভাবেই এমনটা সম্ভব নয়, এর সঙ্গে কোভিশিল্ড বা টিকার কোনও সম্পর্ক নেই। দাবি শিলিগুড়ির বিশিষ্ট চিকিৎসক শঙখ সেন এবং বিজ্ঞান মঞ্চের কার্যকরী সভাপতি গোপাল দে-র। তবে বিশেষজ্ঞদের অনেকেই এমন ঘটনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার ফল নাকি নয়, তা নিয়ে মন্তব্য করতে চাননি। তাঁদের দাবি, টিকা নেওয়ার পরে অনেকের শরীরে অনেক সমস্যা হতে পারে, সেটা পরীক্ষা না করে বলাটা অমূলক।

আরও পড়ুন: ভয়ঙ্কর ট্রলার ডুবি নন্দীগ্রামে! মৃত ১, আরও প্রাণহানির আশঙ্কা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest