Mysterious fire in house in Malda

Malda Fire: হঠাৎ করেই ঘরের দেওয়ালে জ্বলে উঠছে আগুন! আতঙ্ক গোঘাটে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগুন জ্বলছে ঘরের ভিতরে। কেউ জ্বালাচ্ছে না। যখন তখন নিজে থেকেই দাউ দাউ করে জ্বলে উঠছে আগুন। ঘরের দেওয়াল থেকে মেঝে সর্বত্রই দেখা যাচ্ছে সেই আগুন। এমনকি সেই আগুনে পুড়ে যাচ্ছে ঘরের জিনিসপত্র। এমনটাই দাবি করলেন মালদহের এক পরিবারের সদস্যরা। মালদহের কালিয়াচকে ২ নম্বর ব্লকের বাঙ্গিটোলার গোঁসাই হাট এলাকার হাজারিটোলার ঘটনা। এমন অদ্ভুত ঘটনায় স্বভাবতই আতঙ্কিত পরিবার। কেন আগুন জ্বলছে, তা ভেবে পাচ্ছেন না কেউ। সম্প্রতি এই বিষয়টি নজরে এসেছে। প্রতিবেশীরাও দেখতে ছুটছেন সেই কাণ্ড। কিন্তু ওই পরিবারের দাবি, মানুষজন এসে গেলেই নিভে যাচ্ছে আগুন।

কী হচ্ছে, তা জানতে ঘটনাস্থলে যাচ্ছে বিজ্ঞান মঞ্চের সদস্যরা। ওয়াকিবহাল মহলের মতে, ভূতুড়ে কোনও কাণ্ড নয়৷ ওই এলাকায় কোনওভাবে গোবর গ্যাসের প্রভাব তৈরি হয়ে থাকতে পারে৷ তার থেকেই বাতাসের মাধ্যমে এই অগ্নি সংযোগ ঘটতে পারে৷

আরও পড়ুন: West Bengal Cabinet Reshuffle: চন্দ্রিমাকে অর্থমন্ত্রী করলেন মমতা, পুর দফতরে আনলেন ফিরহাদকে

বাসিন্দারা জানিয়েছেন, কোন উৎস ছাড়াই বাড়িতে হঠাৎ হঠাৎ করে জ্বলে উঠছে আগুন। বিশেষ করে আগুন ধরছে জামা-কাপড়, বিছানা পত্রে। এমনই অদ্ভুত ঘটনার জেরে গত বেশ কিছুদিন ধরে আতঙ্কে দিন কাটছে মালদার কালিয়াচক-২নং ব্লকের বাঙ্গীটোলার গোঁসাই হাট এলাকার হাজারিটোলার একাধিক পরিবারের। জানা যায় গত শুক্রবার থেকে গোসাইহাট এলাকার বাসিন্দা ইসমাইল সেখ নামে এই পরিবারে কোনও কারন ছাড়াই হঠাৎ করে জ্বলে উঠছে আগুন।

বিজ্ঞান মঞ্চের সদস্যরা এলাকায় যাবেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই বিষয়টি এই নিয়ে ব্লক প্রশাসনের সঙ্গে কথা হয়েছে পরিবারের। বিজ্ঞান মঞ্চের তরফে সুনীল দাস জানিয়েছেন, মিথেন গ্যাস বেরিয়ে বাইরের অক্সিজেনের সংস্পর্শে এলে আগুন জ্বলে ওঠে। কিন্তু এ ক্ষেত্রে বিষয়টি ঠিক কী, তা খতিয়ে না দেখে বলা সম্ভব নয়। তবে অলৌকিক কোনও ঘটনা নয় তা বলাই যায়।

আরও পড়ুন: Swasthya Sathi: নয়া সুবিধা যুক্ত হল স্বাস্থ‍্যসাথী কার্ডে, জানুন বিস্তারিত

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest