Uluberia administration takes stern steps to prevent disturbances

Uluberia: ১৪৪ ধারা জারি, ১৫ জুন পর্যন্ত কোনও জমায়েত নয়, হিংসা ঠেকাতে কড়া প্রশাসন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পয়গম্বর নিয়ে বিতর্কিত মন্তব্যের জের। হাওড়ার বিভিন্ন এলাকা বৃহস্পতিবার থেকে অগ্নিগর্ভ পরিস্থিতি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই পুলিশ কড়া পদক্ষেপ করতে শুরু করেছে। নতুন করে হিংসার ঘটনা ঘটতেই এবার উলুবেড়িয়া সাবডিভিশনে ১৪৪ ধারা জারি করা হল। অশান্তির পরিপ্রেক্ষিতে শান্তিরক্ষার জন্য় বিভিন্ন মহল থেকে আবেদন করা হচ্ছে। একইসঙ্গে, ১৫ জুন পর্যন্ত জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

উলুবেড়িয়া মহকুমায় জাতীয় সড়ক এবং রেল স্টেশনে বিক্ষোভ ছড়ানোর আশঙ্কা করা হচ্ছে। যার জেরে ওই এলাকায় শান্তি বিঘ্নিত হতে পারে। তাই মহকুমা প্রশাসন থেকে নির্দেশিকা জারি করে বলা হয়েছে, আগামী ১৫ জুন পর্যন্ত পাঁচ জন বা তার বেশি সংখ্যক মানুষ জমায়েত করতে পারবেন না। কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় তাই আগেভাগেই কড়া পদক্ষেপ করল প্রশাসন। কোনও ধরনের অশান্তি বরদাস্ত করা হবে না বলেও বার্তা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Roddur Roy: মমতা-অভিষেককে নিয়ে কুরুচিকর মন্তব্য, গোয়া থেকে গ্রেফতার ইউটিউবার রোদ্দূর রায়

গত দু’দিন ধরে হাওড়ার বিস্তীর্ণ এলাকা জুড়ে বিজেপি মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য নিয়ে অগ্নিগর্ভ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। দফায় দফায় রেল, সড়ক অবরোধের মুখে পড়ে চরম হয়রানি শিকার হতে হয় সাধারণ মানুষকে। শুক্রবার সকাল থেকে দফায় দফায় উত্তপ্ত হল রাজ্যের বিভিন্ন এলাকা। ইমামরা শান্তি রক্ষার আবেদন জানালেও তাতে পরিস্থিতি শান্ত হয়নি।

গতকাল গোটা রাজ্যের বিভিন্ন জায়গায় একাধিক হিংসার ঘটনা সামনে আসে। সেই প্রেক্ষিতে ৭০ জনকে গ্রেফতার করল পুলিশ। হিংসাত্মক বিক্ষোভ, ভাংচুর, অগ্নিসংযোগ এবং সরকারি সম্পত্তির ক্ষতি এবং পুলিশ কর্মীদের উপর হামলার অভিযোগ রয়েছে ধৃতদের বিরুদ্ধে। হাওড়া সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গা থেকে এদের গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Howrah Rail Roko: হাওড়া-খড়গপুর শাখায় সাত ঘণ্টা ট্রেন অবরোধ, বন্ধ ইন্টারনেট পরিষেবা, কবে ফিরবে কানেকশন?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest