Vegetable Price Hike Again In Kolkata Due To Panchayat Election 2023

Vegetable Price: ঝাঁজ কমেছে লঙ্কার, কিন্ত সবজির দাম চরমে, নাভিশ্বাস ক্রেতাদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লঙ্কার ঝাঁজ কমছে বাজারে। ট্রাক ট্রাক কাঁচালঙ্কা ভিনরাজ‌্য থেকে ঢোকা শুরু করেছে কলকাতায়। আর তার জেরেই ট্রিপল সেঞ্চুরি করা কাঁচালঙ্কা সোমবার দেড়শোতেই আটকে গিয়েছে। এই দাম আরও কমবে বলেই জানাচ্ছেন ব‌্যবসায়ীরা। তাঁদের কথায়, পঞ্চায়েত ভোটের কারণে হাট থেকে সবজি নেওয়ার তেমন লোক আসছিল না। বাইরে থেকেও মাল আসছিল না। তবে রবিবার কাটিহার থেকে প্রচুর লঙ্কা এসেছে কলকাতার বিভিন্ন বাজারে। আর তা সোমবার পেয়েছেন খদ্দেররা। কাঁচালঙ্কার দাম কমলেও অবশ‌্য অন‌্যান‌্য সবজি-আনাজপাতির দাম একই আছে। সেই দাম বৃহস্পতিবারের আগে কমবে না বলেই জানাচ্ছেন ব‌্যবসায়ীরা।

এদিকে আকাশছোঁয়া অধিকাংশ সবজির দাম। লঙ্কা, টম্যাটো, পটল, ঢেঁড়শ ছুঁলেই হাতে ছ্যাঁকা লাগছে। সোমবার কলেজ স্ট্রিট বাজারে কাঁচালঙ্কা ডাবল সেঞ্চুরি করেছে। টম্যাটো ১১০–১২০ টাকা কেজি। বেগুনের দাম ৮০–১০০ টাকার মধ্যে। পটল ৮০ টাকা, ঢ্যাঁড়স ৮০ টাকা কেজি। রাজ্য সরকারের টাস্ক ফোর্স এদিনও বাজারগুলিতে ঘুরেছে। দাম খতিয়ে দেখেছেন।

আরও পড়ুন: Panchayat Election 2023: রাত পোহালেই ভোট, এয়ারলিফট করে আনা হল বাকি কেন্দ্রীয় বাহিনী

তবে বাজারভেদে ১০-১৫ টাকার হেরেফের ছিল। ব‌্যবসায়ীরা জানাচ্ছেন, খেত থেকে মাল তোলা তারপর তা আড়তদার সেখান থেকে হাটে সবজির হাতবদল কোনওটাই এখন ঠিকমতো হচ্ছে না। কারণ চাষি থেকে মুটে সকলেই ব‌্যস্ত পঞ্চায়েতের ফলাফল নিয়ে। বৃহস্পতিবার সকাল থেকে সবজি আনাজপাতি স্বাভাবিক পরিমাণে আসবে শহরে, তার প্রভাব পড়বে বাজারে। কমবে জিনিসের দাম।

এই দাম বৃদ্ধির বিষয়ে রাজ্যের টাস্ক ফোর্সের সদস্য কমল দে সংবাদমাধ্যমে বলেন, ‘‌বাইরে থেকে আসে টমেটো। তাই দাম বাড়া, কমা সেটার উপর নির্ভর করে। সবজির দাম আগামী কয়েকদিনে আরও কমবে দাম। বৃহস্পতিবার থেকে মোটামুটি ২০ থেকে ৩০ শতাংশ সবজির দাম কমতে পারে।’‌

আরও পড়ুন: Accident: গাজিয়াবাদে স্কুলবাসে ধাক্কা গাড়ির, মৃত দুই শিশু-সহ ছয়, দরজা কেটে বার করতে হল দেহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest